ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সংঘর্ষে নারীসহ আহত ৪০

Brahmanbaria pic 17-3-13 (1)আরিফুল ইসলাম সুমন, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ—
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর এবং নাসিরনগরে পৃথক সংঘর্ষে নারীসহ অন্তত ৪০জন আহত হয়েছে। গরু জমির ধান খাওয়াকে কেন্দ্র করে শনিবার বিকেলে নাসিরনগরে এবং রবিবার সকালে আধিপত্য বিস্তার দিয়ে নবীনগরে এসব সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
নাসিরনগরের আহতদের মধ্যে লাউস মিয়া (৩৪), আহাদ মিয়া (৩৫), শাহিন আহমেদ (২৫), আব্দুল বাসির (৪৮), আসকর আলী (৩৮), সলিম মিয়া (৪৫)সহ অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স ও জেলা সদর হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। নবীনগরে সংঘর্ষে গুরুতর আহত আবুল কাশেম(৫০) শিশু মিয়াকে (৫৫) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নবীনগরের রতনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বিশরা গ্রামের রুহুল আমীন এবং পার্শ্ববর্তি দোবাচাইল গ্রামের বিএনপির নেতা আজ্জম জালালের মধ্যে বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন নিয়ে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল। রবিবার সকালে আজ্জম জালালের লোকজন জমি থেকে সরিষা নিয়ে নিজ গ্রামে যাবার পথে প্রতিপক্ষ বাধা দেন। এরই জের ধরে একপর্যায়ে দুপক্ষ টেটা, বল্লম,রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ান। প্রায় তিন ঘন্টা ব্যাপী দফায় দাফায় চলা সংঘর্ষে সংঘর্ষে টেট্টা বিদ্ধ ও রামদার কুপে নারীসহ কমপক্ষে ২০ জন আহত হয়। আহতদের নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ সহ বিভিন্ন প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে নাসিরনগরের ধরমন্ডল ইউনিয়নের ধরমন্ডল গ্রামের জামাল মিয়ার গরু প্রতিবেশি লাউস মিয়ার জমির ধান খেয়ে ফেলে। এ ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে বাদানুবাদ হয়। এর জের ধরে শনিবার বিকেলে জামাল মিয়ার পক্ষে ৩০/৩৫জন লোকজন দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে প্রতিপক্ষের লোকজনের উপর হামলা চালায়। এ খবর ছড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন সশস্ত্র অবস্থায় সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষে নারীসহ উভয়পক্ষের অন্তত ২০জন আহত হয়। খবর পেয়ে নাসিরনগর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।
এ ব্যপারে নবীনগর থানার ওসি আবু জাফর এবং নাসিরনগর থানার ওসি মোঃ আব্দুল কাদের জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। তবে কোন পক্ষই এখনো মামলা দায়ের করেনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply