কুমিল্লার তিতাসে বিপুল উৎসাহ উদ্দীপনায় জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও শিশু দিবস পালিত

Titas Photo- 17 March-2নাজমুল করিম ফারুক, তিতাস (কুমিল্লা) প্রতিনিধিঃ—
তিতাসে উপজেলা পরিষদ ও বিভিন্ন সংগঠনের উদ্যোগে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও শিশু দিবস পালিত হয়। দিবসটি উৎযাপন উপলক্ষ্যে আলোচনা সভা, বর্ণাঢ্য র‌্যালি, বক্তব্য, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং দেয়াল পত্রিকা ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এর মোড়ক উম্মোচন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার শ্যামলী নবীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা মোঃ শওকত আলী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারা চৌধুরী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা ফেরদৌসী, গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল বাতেন, সহকারী প্রধান শিক্ষক জসিম উদ্দিন আহমেদ ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন। আলোচনা সভার পূর্বে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা চত্ত্বর হতে শুরু করে গৌরীপুর-হোমনা সড়ক প্রদক্ষিণ করে কড়িকান্দি বাজার হয়ে পুনরায় উপজেলা চত্ত্বরে গিয়ে শেষ হয়। উপজেলা পরিষদের সভাকক্ষে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের নিয়ে বক্তব্য, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার পর প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। দিবস যথাযথ মর্যাদায় পালন লক্ষ্যে বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের দেয়াল পত্রিকা ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এর মোড়ক উম্মোচন করে উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার ও উপজেলা নির্বাহী অফিসার শ্যামলী নবী। পরে শিক্ষার্থীদের অংশগ্রহণের বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির সদস্যদের পাশাপাশি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিন ভূঞা উপস্থিত ছিলেন। এদিকে জাতীর জনক শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে উপজেলা পরিষদের মিলনায়তনে ইসলামী ফাউন্ডেশন তিতাস শাখার উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারসহ ইসলামী ফাউন্ডেশনের মোঃ অলি উল্লাহ ও মাওলানা আঃ রহমান উপস্থিত ছিলেন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply