ব্রা‏হ্মণপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতিয় শিশু দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

DSCF1725মিজানুর রহমান সরকার, ব্রা‏হ্মণপাড়া প্রতিনিধি:—
কুমিল্লার ব্রা‏হ্মণপাড়া উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের ৯৩তম জন্ম দিবস ও জাতিয় শিশু দিবস ২০১৩ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আজিজুর রহমানে নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও উপজেলার বিভিন্ন অফিসের কর্মকর্তা এবং ব্রা‏হ্মণপাড়া থানা প্রশাসন সহ বিভিন্ন মহলের সমন্বয়ে একটি র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ প্রাঙ্গনে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় দিবসের তাৎপর্য সম্পর্কে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ অতিথিবৃন্দ। পরে ইসলামিক ফাউন্ডেশনের উদ্দ্যোগে উপজেলা মিলনায়মনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় চলমান বিশৃঙ্খলা নিয়ন্ত্রনে উপজেলা নির্বাহী কর্মকর্তা দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। এছাড়াও বক্তব্য রাখেন ব্রা‏হ্মণপাড়া থানার অফিসার ইনচার্জ উত্তম কুমার বড়–য়া, যুব উন্নয়ন কর্মকর্তা সাহেদুল আলম চৌধুরী, মহিলা বিষয়ক কর্মকর্তা তানজুমা পারভীন লুনা, মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ শহীদুল করিম, শিক্ষক মো: আসাদ উল্লাহ, বিআরডিবি কর্মকর্তা গুলশানআরা আক্তার, প্রভাষক নাসির উদ্দিন, ইসলামিক ফাউন্ডেশনের পরিদর্শক মাহবুবুর রহমান, উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবদুল আলীম খান সহ উপজেলার বিভিন্ন স্থান থেকে আগত ইমামগণ। এসময় বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতিয় শিশু দিবস উপলক্ষে বিশেষ মোনাজাত করা হয়। পরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। তাদের মধ্যে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আমন্ত্রীত অতিথিগণ।

ব্রা‏হ্মণপাড়ায় আওয়ামীলীগ কার্যালয়ে কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস উদযাপন
মিজানুর রহমান সরকার, ব্রা‏হ্মণপাড়া ॥
ব্রা‏হ্মণপাড়া উপজেলা আওয়ামীলীগ অফিসে গতকাল ১৭ ডিসেম্বর কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৩তম জন্ম দিবস পালন করা হয়।
এসময প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হাজী জাহাঙ্গীর খান চৌধুরী, আওয়ামীলীগ যুগ্ন সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার খান, অধ্যাপক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, যুবদল যুগ্ন আহবায়ক জহিরুল ইসলাম, ইসরাফিল ভূইয়া, আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগ অফিসের দায়িত্বে থাকা রফিকুল ইসলাম খোরশেদ, আবুহেনা মোস্তফা শাহীন, ছাত্রলীগ সাবেক সহসভাপতি আলাউদ্দিন রিপন, বিল্লাল হোসেন সরকার, ছাত্রলীগ আহবায়ক আলী হোসেন, গোলাম কিবরিয়া বিল্লাল, আবদুল জলিল, আবদুস সাত্তার, মোশাররফ হোসেন লিটন, রাশেদুল ইসলাম সহ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীবৃন্দ। এসময় নেতাকর্মীরা বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান ছিলেন বলিষ্ট নেতা। যার জন্ম না হলে বাংলাদেশ জন্ম হতো না। আমরা তার জন্মদিন উপলক্ষে কেক কেটে দিবসটি স্বরনীয় করে রাখার চেষ্টা করেছি। আমরা বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করছি। পাশাপাশি তার খুনীদের শাস্তি দ্রুত নিশ্চিত করার আহবান জানাচ্ছি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply