কুমিল্লার চান্দিনায় হযরত মোহাম্মদ (স.) সম্পর্কে কটূক্তি করেছে এক হিন্দু শিক্ষক; এলাকা উত্তপ্ত

Chandina Picture 14-03-13-1মাসুমুর রহমান মাসুদ, স্টাফ নিপোর্টার চান্দিনাঃ—
চান্দিনা উপজেলার এ.এম.এফ উচ্চ বিদ্যালয়ের জুনিয়র শিক্ষক (কাব্যতীর্থ) বাবু নীহার চন্দ্র সূত্রধর মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত ও হযরত মোহাম্মদ (স.) সম্পর্কে কটূক্তি করেছেন। এনিয়ে উপজেলার মাইজখার ইউনিয়নসহ স্থানীয় ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে চরম ক্ষোভ ও তীব্র প্রতিক্রীয়া দেখা দিয়েছে। এদিকে ওই ঘটনায় বৃহস্পতিবার (১৪ মার্চ) তাকে কেন বরখাস্ত করা হবে না এই মর্মে ৭ কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
ছাত্র-ছাত্রী, এলাকাবাসী ও ফেইসবুকের উদ্ধৃতি থেকে জানাযায়, গত ১১ মার্চ ৭ম শ্রেণীর বাংলা ২য় পত্রের পাঠ চলাকালে ‘মাতা পিতার প্রতি কর্তব্য’ রচনা পড়াতে গিয়ে তিনি মহানবী (স.) এর বাণী ‘পিতা-মাতার পায়ের নিচে সন্তানের বেহেস্ত’ এটিকে অপব্যাখ্যা ও কটূক্তি করে বলেন ‘‘তোমরা নামায-রোজা বাদ দিয়ে মা-বাবার পায়ের নিচে শুয়ে থাক, তাহলেই বেহেস্তে যেতে পারবে।’’ তাছাড়া তিনি নবী কারিম (স.) কে মূর্খ বলেছেন।
অপরদিকে এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা ওই শিক্ষককে চাকরীচ্যুত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়ে এলাকায় প্রচার পত্র বিলি করেছেন। এছাড়া বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply