সরকার দিশেহারা হয়ে ভাঙচুর চালিয়েছে: ড. মোশাররফ

image_16213_0ঢাকা :—
আওয়ামীলীগ নেতৃত্বধীন মহাজোট সরকার দিশেহারা হয়ে গত সোমবার বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে তল্লাশি ও ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, গত ১১ মার্চ দলের কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের তল্লাশি ও ভাঙচুরের ঘটনার তীব্র সমালোচনা করে ড. মোশাররফ বলেন, শান্তিপূর্ণ সমাবেশ শেষের দিকে যখন মহাসচিব তার গুরুত্বপূর্ণ বক্তব্য শুরু করলেন ঠিক তখনই পরিকল্পিতভাবে সমাবেশস্থলের আশপাশের বিভিন্ন জায়গায় বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এ সময় সব নেতৃবৃন্দ ভয়ে দলীয় অফিসে প্রবেশ করলে পুলিশ অভিযান চালিয়ে ভেতরের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সবাইকে টেনে হিঁচড়ে নিয়ে গাড়িতে তোলে। ওই নাটক দেখে দেশ- বিদেশের সবাই বলছে বাংলাদেশ এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। এ ঘটনার মাধ্যমে সারা পৃথিবীর কাছে আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী মানবাধিকার ফোরাম আয়োজিত ‘রাষ্ট্রীয় সন্ত্রাসের কবলে গণতন্ত্র ও মৌলিক অধিকার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সরকার গণতন্ত্রের খোলসে বাকশালী কায়দায় দেশ পরিচালনা করছে উল্লেখ করে বিএনপির এই প্রবীণ নেতা বলেন, “তাদের এ আবরণ আজ প্রকাশ পেয়েছে। দেশ পরিচালনার সকল নৈতিক অধিকার আওয়ামী লীগ হারিয়ে ফেলেছে। তারা দেশকে বিধর্মী মুরতাদ, স্বৈরাচারী মনোভাব ও মুক্তিযুদ্ধের পক্ষে এবং বিপক্ষে দুইভাগে বিভক্ত করে ফেলেছে।”তাই বেগম জিয়ার ডাকে এক দফা আন্দোলনে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণের জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।
সংগঠনের সভাপতি মো: রেজাউল কবির শিকদার রেজার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, হেলেন জেরিন খান, এলডিপি যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমাতুল্লাহ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply