ব্রা‏হ্মণবাড়িয়ায় বৃটিশ টোবাকোকে জরিমানা করলো আদালত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ—
বৃটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানী লিমিটেডকে জরিমানা করেছে ব্রাহ্মণবাড়িয়ার একটি আদালত। একটি মামলায় একের পর এক তারিখ পিছিয়ে আদালতের সময় নষ্ট এবং বিবাদীকে হয়রানি করায় গত ১০ মার্চ দ্বিতীয় যুগ্ম জেলা জজ আদালত কোম্পানীটিকে ৩শ টাকা জরিমানা করেন।
সূত্রে জানা যায়, বৃটিশ টোবাকো কোম্পানীর আখাউড়া, কসবা ও ব্রা‏হ্মণবাড়িয়ার কিছু অংশের পরিবেশক মেসার্স নিজাম উদ্দিন আহমেদ এন্ড সন্স সুনামের সাথে ব্যবসা করে আসছিল। কিন্তু ২০০৮ সালে কোম্পানীটি চুক্তি ভঙ্গ করে তাদের পরিবেশক বাতিল করে। এ ঘটনায় ওই বছরেরই ২ জুন নিজাম উদ্দিন আহমেদ এন্ড সন্স এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী কোম্পানীর বিরুদ্ধে ১ কোটি ১৬ লাখ ৮ হাজার টাকা ক্ষতিপূরণ দাবী করে জেলা জজ দ্বিতীয়’র আদালতে মামলা করেন।
আখাউড়ার নিজাম উদ্দিন আহমেদ এন্ড সন্স এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী বলেন, বৃটিশ টোবাকো কোম্পানীর পরিবেশক হিসেবে আমরা সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছিলাম এবং কোম্পানীর সাথে আমাদের চুক্তির মেয়াদও ছিল। কিন্তু কোম্পানী বেআইনীভাবে আমাদের সাথে চুক্তি বাতিল করে। এতে আমরা ব্যবসায়ীকভাবে মারাত্মক ক্ষতিগ্রস্থ হই। ফলে ক্ষতিপুরণ মামলা করি। কিন্তু মামলায় তারা একের পর এক তারিখ পরিবর্তন করে আমাদেরকে হয়রানি করতে থাকে এবং আদালতের সময় নষ্ট করে। ফলে আদালত তাদেরকে ৩শ টাকা জরিমানা করে আগামী ৬ মে মামলাটির পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply