মতলব উত্তর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার কোথায় ?

শামসুজ্জামান ডলার,মতলব উত্তর(চাঁদপুর)প্রতিনিধিঃ—
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী ওয়াহিদ মোঃ সালেহ তার কর্মস্থলে খুবই অনিয়মিত। অফিসে অনুপস্থিতির ক্ষেত্রে ওনি মাঝে মধ্যে অনুপস্থিত থাকেন বল্লে তাও কথাটা বোধকরি ঠিক হবে না। কেননা, ওনি মাঝে মধ্যে অফিসে আসেন, তাই হয়তো ওনি অফিসে মাঝে মধ্যে উপস্থিত থাকেন একথাটা বলাটাই সঠিক বলে মনে হয়।
মঙ্গলবার জাতীয় পর্যায়ের অনুষ্ঠান সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতা’২০১৩ চাঁদপুরের মতলব উত্তর উপজেলাতেও অনুষ্ঠিত হয়। কিন্তু মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ের জাতীয় পর্যায়ের এই অনুষ্ঠানে খোদ মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী ওয়াহিদ মোঃ সালেহ নিজেই ছিলেন অনুপস্থিত।

মাধ্যমিক শিক্ষা অফিসারের অনুপস্থিতির ব্যাপারে সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার আশ্রাফুল আলমের সাথে কথা হলে তিনি বলেন, এ সপ্তাহে স্যার অফিসে আসেন নাই। তবে তিনি ছুটিতে আছেন কি-না তা আমি জানি না।
বিষয়টি নিয়ে চাঁদপুর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সফি উদ্দিন এর সাথে মুঠোফোনে কথাহলে তিনি বলেন, আমার জানামতে আজকে তার ছুটিতে থাকার কথা না বরং আজকে নিজ কর্মস্থলে জাতীয় পর্যায়ের একটি অনুষ্ঠানে থাকার কথা।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বেশীরভাগ সময়েই কর্মস্থলে থাকেন না এমনকি আজকের অনুষ্ঠানেও তিনি নেই এমন প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী অফিসার আবুআলী মোঃ সাজ্জাদ হোসেন বলেন, তার এধরনের অনুপস্থিতির ব্যপারে ইতিমধে আমি তার জেলা শিক্ষা অফিসারকে অবহিত করেছি।
অন্যদিকে, খোজ-খবর নিয়ে জানাগেছে, ব্যাপক অনুপস্থিতির কারনে উপজেলার মাধ্যমিক পর্যায়ের অনেক প্রতিষ্ঠানের শিক্ষকরাও তাদের মূল মাধ্যমিক শিক্ষা অফিারের নামই জানে না।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply