মতলবে সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতা ও পুরস্কার বিতরন সম্পন্ন

শামসুজ্জামান ডলার,মতলব উত্তর(চাঁদপুর)প্রতিনিধিঃ—
মতলব উত্তর উপজেলায় সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতা ও পুরস্কার বিতরন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনন্য সাধারন মেধা অন্বেষনের লক্ষ্যে এবং শহর ও গ্রামের শিক্ষা বৈষম্য নিরসনে দেশব্যাপী এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলার ছেংগারচর ডিগ্রী কলেজে উপজেলা পর্যায়ের এই প্রতিযোগীতায় ৩ গ্রুপে ৪ ইভেন্টের এই প্রতিযোগীয় উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান এবং মাদ্রাসার ৩৪০জন প্রতিযোগী অংশগ্রহন করে। লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে ৪ ইভেন্টে ১২ জন প্রতিযোগী সেরা হিসাবে নির্বাচিত হয়ে জেলা পর্যায়ের প্রতিযোগীর জন্য মনোনীত হয়।পরে উপজেলা পর্যায়ে সেরা নির্বাচিত হওয়া ১২ প্রতিযোগীর হাতে সার্টিফিকেট ও জনপ্রতি ১ হাজার করে নগদ অর্থ প্রদান করা হয়।
পুরস্কার বিতরন অনুষ্ঠান পূর্বক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার অশ্রাফুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আবুল কালাম মাষ্টারের সঞ্চালনায় বক্তব্য রাখেন ছেংগারচর ডিগ্রী কলেজের অধ্যক্ষ শাজাহান মিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি শহীদ উল্যাহ প্রধান, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোল্লা মোঃ বোরহান উল্যাহ, ছেংগারচর ডিগ্রী কলেজের প্রভাষক আঃ হাকিম খান, দৈনিক ইত্তেফাতও দৈনিক চাঁদপুর দর্পন প্রতিনিধি সাংবাদিক শামসুজ্জামান ডলার, উপজেলা স্কাউট সম্পাদক কামরুজ্জামান হারুন, প্রতিযোগীদের মধ্যে ফারজানা তাজিন রিতু প্রমূখ।
মতলব উত্তর উপজেলায় ৩ গ্রুপে ৪ ইভেন্টের প্রতিযোগীতায় যে ১২ জন উপজেলা পর্যায়ে সেরা হয়েছে তারা হলো-
ভাষা ও সাহিত্য বিভাগে- (৬ষ্ঠ-৮ম) আমেনা বেগম, লুধুয়া স্কুল এন্ড কলেজে, (৯ম-১০ম) ফারহানা তাজিন রিতু, দুর্গাপুর জনক্যান উচ্চ বিদ্যালয় এবং (একাদশ ও দ্বাদশ শ্রেনীর) মৌসুমী আক্তার, ছেংগারচর ডিগ্রী কলেজ। বিজ্ঞান বিভাগে- (৬ষ্ঠ-৮ম) মোঃ হোসেন, লুধুয়া স্কুল এন্ড কলেজ, (৯ম-১০ম) জারিফ আহমেদ, কালিপুর স্কুল এন্ড কলেজ এবং (একাদশ-দ্বাদশ শ্রেনীর) ফাতেমা আক্তার, ছেংগারচর কলেজ। গনিত ও কম্পিউটার বিভাগে-(৬ষ্ঠ-৮ম) একেএম আসাদুজ্জামান, পাঁচআনি উচ্চ বিদ্যালয়, (৯ম-১০ম) মাহমুদুল হাসান, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় এবং (একাদশ-দ্বাদশ শ্রেনীর) শজীব চন্দ্র রায়, কালিপুর স্কুল এন্ড কলেজ। বাংলাদেশ স্টাডিজ বিভাগে- (৬ষ্ঠ-৮ম) অশ্রাফুজ্জামান, নিশ্চিন্তপুর স্কুল এন্ড কলেজ,(৯ম-১০ম) সাদিয়া অফরিম, শরীফ উল্যাহ উচ্চ বিদ্যালয় এবং (একাদশ-দ্বাদশ শ্রেনীর) রুপালী আক্তার, কালিপুর স্কুল এন্ড কলেজ।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply