বিএনপি’র কাউন্সিলের ডকুমেন্ট নিয়ে গেছে পুলিশ অভিযোগ ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার

34455ঢাকা:—
বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার রাতে তল্লাশি ও ভাংচুর করে পুলিশ আসন্ন জাতীয় কাউন্সিলের সকল প্রকার গুরুত্বপূর্ণ ডকুমেন্ট নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।
মঙ্গলবার বিএনপি’র নেতৃত্বাধীন ১৮ দলের হরতাল চলাকালে দুপুরের দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসে সোমবারের পুলিশি অভিযানের ক্ষয়ক্ষতি দেখার পর সাংবাদিকদের কাছে তিনি এসব অভিযোগ করেছেন।

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, “তল্লাশি করে কোনো মালামাল জব্দ করতে হলে প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করার ক্ষমতা রাখেন, কিন্তু গতকাল পুলিশের কনস্টেবলরা তল্লাশি করে এবং বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর সহ গুরুত্বপূর্ণ অনেক কাগজপত্র ট্রাংকে করে নিয়ে গেছে। টেলিভিশন ও এসির কাজে ব্যবহৃত রিমোট নিয়ে গেছে। একটি ফটোকপি মেশিন ও ফ্রিজ ভাঙচুর করেছে।মালামাল জব্দ করেছে। এটা বেআইনি।”
বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদারের আটকের নিন্দা জানিয়ে তিনি বলেন, “বিনা কারণে পুলিশ তাকে আটক করেছে। সোমবার তিনি ঘটনাস্থলেও ছিলেন না। বিনা অপরাধে এবং গ্রেফতারি পরওয়ানা ছাড়া পুলিশ তাকে আটক করে সংবিধান লঙ্ঘন করেছে।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “নেতাদের গ্রেফতার করে আন্দোলন বন্ধ করা যাবে না। কারণ আন্দোলন এখন জনগণের কাছে চলে গেছে। জনগণ দাবি আদায় করেই ছাড়বে এবং আজকের হরতাল চমৎকারভাবে পালন হচ্ছে বলেও দাবি করে তিনি।

Check Also

আজ শোকাবহ ১৫ আগস্ট : বাঙালির অশ্রু ঝরার দিন

  কুমিল্লাওয়েব ডেস্ক:– আজ শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। বাঙালির অশ্রু ঝরার দিন। ১৯৭৫ ...

Leave a Reply