কুমিল্লায় ব্রিজের পাটাতন খুলে নিয়েছে হরতালে পিকেটাররা

hortal-jamat-shibir-all-deshকুমিল্লা:—
মঙ্গলবারের সকাল সন্ধ্যা ১৮ দলের ডাকা হরতালে কুমিল্লার মুরাদনগর ইলিয়টগঞ্জ সড়কের পাঁচপুকুরিয়ায় ব্রেইলি ব্রিজের পাটাতন খুলে ফেলেছে পিকেটাররা। এসময় ছাত্রদল কর্মীরা তিনটি গাছ সড়ক ওপর ফেলে দিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। সকাল থেকেই ছাত্রদল কর্মীরা মিছিল বের করে। মুরাদনগর থানা পুলিশ সেখানে উপস্থিত হয় এবং স্থানীয় আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে নিয়ে ব্রিজটি যানচলাচলের উপযোগী করার চেষ্টা করলে বিএনপি ও ছাত্রদল কর্মীদের সঙ্গে কথা কাটাকাটি হয়। পিকেটাররা তিনটি পিকআপ ও সিএনজি ভাঙচুর করেছে।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রদল সভাপতি চৌধুরী রকিবুল হাসান শিপন জানান, পুলিশ আওয়ামী লীগ কর্মীদের নিয়ে পিকেটারদের বাধা দেয়ার চেষ্টা করলে সেখানে উত্তেজনার সৃষ্টি হয়।

এদিকে কুমিল্লার বিপুলাসারে গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে কুমিল্লা- নোয়াখালি সড়ক অবরোধ করেছে ইসলামী ছাত্রশিবির।

হরতালের প্রথম প্রহরেই কুমিল্লা চাঁদপুর সড়কের বিজড়া বাজার এলাকায় গাছ কেটে রাস্তায় অবরোধ করে রেখেছে পিকেটাররা।

এদিকে হরতালের সমর্থনে লাকসামের দক্ষিণ বাইপাস এলাকায় টায়ার জ্বালিয়ে রাস্তায় পিকেটিং ও মিছিল বের করলে পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। সেখান থেকে ইসলামী ছাত্রশিবির কুমিল্লা দক্ষিণ জেলা সেক্রেটারি আবদুর রব ফারুকী ও লাকসাম নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ শাখা ছাত্রশিবির সেক্রেটারি আমিনুল এহসানসহ চারজনকে আটক করেছে পুলিশ।

নগরীর কান্দিরপাড় এলাকায় বিএনপি নেতা মোশতাক আহমেদের নেতৃত্বে হরতাল সমর্থনে মিছিল করেছে বিএনপি, যুবদল ও ছাত্রদল। টমছমব্রিজ এলাকায় প্রায় এক হাজার কর্মী নিয়ে হরতাল সমর্থনে মিছিল করেছে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির।

এছাড়াও ঢাকা চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম, পদুয়ার বাজার, সৈয়দপুর, চান্দিনা, দাউদকান্দি ও কুমিল্লা সিলেট মহাসড়কের কোম্পানীগঞ্জ, ইউসুফপুর এলাকায় হরতালের সমর্থনে মিছিল পিকেটিং করছে বিএনপি জামায়াতসহ ১৮দলের নেতাকর্মীরা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply