কুমিল্লার তিতাস স্বাস্থ্য কমপ্লেক্সে দেড়’লাখ টাকার কম্পিউটার সামগ্রী চুরি ॥ আতংকে কাটাচ্ছে কানাইনগরবাসী

নাজমুল করিম ফারুক,তিতাস (কুমিল্লা)প্রতিনিধিঃ—
তিতাসে রবিবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেড়’লাখ টাকার কম্পিউটার সামগ্রী চুরি হওয়ার ঘটনা ঘটেছে। অপরদিকে আতংকে কাটাচ্ছে কানাইনগরবাসী।
হাসপাতাল সূত্রে জানা যায়, দু®কৃতিকারীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস রুমের পেছনের জানালার গ্লাস ভেঙ্গে এবং গ্রীল কেটে ১টি এলসিডি মনিটর, ২টি সিপিও, ২টি প্রিন্টার, ১টি স্কেনার, ১টি কি বোর্ড, ২টি ইউপিএস চুরি করে নিয়ে যায়। চুরিকৃত মালামালের আনুমানিক মূল্য দেড়’লক্ষাধিক টাকা। দুস্কৃতিকারী ভোর প্রায় ৪টার দিকে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের গেইটের তালা ভাঙ্গার চেষ্টা করলে অফিসের ভেতরে থাকা সংশ্লিষ্ট এমএলএস চোর বলে চিৎকার করলে দুস্কৃতিকারীরা পালিয়ে যায়। সকালে সংশ্লিষ্ট লোকজন অফিসে প্রবেশ করতে চাইলে ভেতর দিয়ে দরজা লাগানো পায় এবং পরে পেছনে গিয়ে দেখতে পায় ভেতর দিয়ে দরজা লাগানো এবং মালামাল এলোমেলো। পরে ঘটনটি পুলিশকে মৌখিক ও লিখিতভাবে জানানো হয়। উল্লেখ্য, গত বছরের ২৫ ফেব্র“য়ারি রাতে হাসপাতালের দ্বিতীয় তলার স্টোর রুমের তালা আটকানোর আংটা কেটে প্রায় দু’লাখ ৭০ হাজার টাকার ঔষধ চুরি হয়। গত বছরের ৩ মার্চ হাসপাতালের ছাদে উঠার সিঁড়ির শেষ প্রান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় প্রায় ১৫ হাজার টাকার ঔষধ পাওয়া যায়। উক্ত ঘটনায় ঐ বছরের ২৭ ফেব্র“য়ারি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মফিজ উদ্দিন আহমেদ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এ ব্যাপারে ডাঃ মোঃ মফিজ উদ্দিন আহমেদ বলেন, পূর্বের ঘটনায় আমি বাদী হয়ে একটি মামলা দিলেও মামলার তদন্ত কর্মকর্তা আমাকে না জানিয়ে ফাইনাল রিপোর্ট প্রদান করে। এদিকে উক্ত ঘটনায় মেডিকেল অফিসার ডাঃ মোঃ আক্তার আলমকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এদিকে উপজেলার জগতপুর ইউনিয়নের কানাইনগর গ্রামে ইদ্যানিং চুরি ঘটনা বেড়ে যাওয়ায় হতাশা ব্যক্ত করেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোজাম্মেল হক টিটু ও মোবারক হোসেন সরকার। উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সজিবুর রহমান জানান, গ্রামটিতে চুরির ঘটনা বেড়ে যাওয়ায় গ্রামবাসী প্রতিদিন রাতে দল বেধে পাহারা দিচ্ছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply