চাঁদপুরের মতলবে ৩০ জেলে আটক, ৬৭ হাজার টাকা জরিমানা

dollar matlab uttor pic 11.03.13.শামসুজ্জামান ডলার, মতলব উত্তর(চাঁদপুর) প্রতিনিধিঃ—

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মাছের অভয়াশ্রমের মেঘনা নদীর এখলাছপুর ও মহনপুর অঞ্চলে পৃথক ৩টি অভিযানের মাধ্যমে ৮ হাজার মিটার অবৈধজালসহ ৩০জন জেলেকে আটক করা হয়। এর মধ্যে গতকাল রবিবার রাতে উপজেলা নির্বাহী অফিসার আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন ও মৎস্য কর্মকর্তা ফিরোজ আহমেদ মৃধা পুলিশ ফোর্স নিয়ে মেঘনা নদীর অভয়াশ্রমের মহনপুর অঞ্চল থেকে ২১ জন, গতকাল সোমবার ভোরবেলা মতলব উত্তর থানা পুলিশ মেঘনার এখলাছপুর অঞ্চলে অভিযান চালিয়ে ৭ জন এবং গত ৫ মার্চ ২ জন জেলেকে অবৈধজাল ও জাটকা মাছসহ আটক করে। মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আবুআলী মোঃ সাজ্জাদ হোসেন আটককৃত জেলেদের মধ্যে একই অভিযানের ২১ জেলেকে জনপ্রতি ২ হাজার করে ৪২ হাজার, অন্য অভিযানের ৭ জেলেকে জনপ্রতি ৩ হাজার করে ২১ হাজার এবং অন্য আরেক অভিযানের ২ জেলেকে ২ হাজার করে ৪ হাজার সর্বমোট ৩০ জেলের কাছথেকে ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করেন। মৎস্য রক্ষা সংরক্ষন আইন ১৯৫০(৪) ধারায় জেলেদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়। নির্বাহী অফিসার ও মৎস্য কর্মকর্তা উপস্থিত থেকে আটককৃত ৮ হাজার মিটার অবৈধ জাল আগুনদিয়ে পুড়িয়ে ফেলেন এবং আটককৃত ২০০ কেজি জাটকামাছ স্থানীয় গরীবদের মাঝে বিতরন করা হয়।

অভয়াশ্রমে মাছ ধরতে এসে আটক হওয়া জেলেরা হলো- আমির হোসেন(১), শাজাহান, সোহেল, আমির হোসেন(২), রাসেল মিয়া, জাকির হোসেন, ছানাউল্যাহ, শামীম হোসেন, আঃ হাই, বিপ্লব, অটল, সোহাগ মিয়া, মনির হোসেন, শেখ ফরিদ, মোশারেফ হোসেন, আমির আলী, নবীর হোসেন, আবুল কালাম, মমিন মিয়া, হযরত আলী, গোলাম হোসেন, আল-আমিন, আওলাদ হোসেন, আঃ আজিজ, মুক্তার হোসেন, ফটিক বেপারী, নজরুল ইসলাম, তোরাব আলী। আিটককৃত জেলেদের অধিকাংশ জেলের বাড়ীই মতলব উত্তর উপজেলা এবং মন্সিগঞ্জ জেলার।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply