এ সরকারের আমলেই যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করা হবে

dollar pic 09.03.13(1)শামসুজ্জামান ডলার, মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধিঃ–
১৯৭১ এর মানবতাবিরোধী, যুদ্ধাপরাধী, ধর্ষক, গণহত্যাকারী নরপিচাষদের বিচার এ সরকারের আমলেই বাংলার মাটিতেই সম্পন্ন করা হবে। অপরাধীরা যতই শক্তিশালী হোক না কেন তাদেরকে আইনের আওতায় এনে অবশ্যই বিচার করা হবে। যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ বিচারের দাবীতে সারা দেশ আজ জেঁগে উঠেছে। বর্তমান সরকার যখন একের পর এক যুদ্ধাপরাধীদের বিচার করার মাধ্যমে তারা তাদের নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়ন করছে ঠিক তখন স্বাধীনতা বিরোধীরা দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ বিচারের দাবীতে নতুন প্রজন্মের সাথে দেশের সকল শ্রেণী-পেশার মানুষ আজ এক হয়েছে। এটা এখন বাংলার সকল শ্রেনী-পেশার মানুষের প্রানের দাবী।
পূর্ব ফতেপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ গোলাম নবী বাদল এর সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক মোঃ কবির হোসেন মাষ্টার ও ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক কাজী সালাউদ্দিন এর সঞ্চালনায় ফতেপুর আবুল হোসেন উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, চাঁদপুর-২ নির্বাচনী আসনের সাংসদ এয়ার ভাইস মার্শাল (অবঃ) এম. রফিকুল ইসলাম।
সম্মেলন উদ্বোধন করেন- উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ্ব এ্যাডভোকেট রুহুল আমিন, সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মঞ্জুর আহমেদ মঞ্জু, উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী গাজী।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবলীগের মহিলা সম্পাদিকা জাকিয়া সুলতানা শেফালী, উপজেলা আ’লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম পাটোয়ারী, জেলা কৃষক লীগের সভাপতি জয়নাল আবেদীন প্রধান, জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।

অনুষ্ঠানে আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভার শুরুতে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের উদ্বোধন করা হয় এবং পবিত্র কোরআন থেকে তেলোয়াত করা হয়। ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী সালাউদ্দিন শোকপ্রস্তাব আনেন এবং এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করে নিহতদের রূহের মাগফিরাত কামনা করা হয়।
দ্বিতীয় অধিবেশনে উপজেলা আ.লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এমএ কুদ্দুস এর পরিচালনায় পূর্বের ফতেপুর পূর্ব ইউনিয়ন আ.লীগের কমিটি বিলুপ্তি ঘোষনা করা হয়। অত্র সম্মেলনে সভাপতি পদে ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী ও সাধারন সম্পাদক পদে কাজী সালাউদ্দিন কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হন।

এর পূর্বে সকালে ৯২নং গজরা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে গজরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছানা উল্লাহ মোল্লার সভাপতিত্বে ও উপজেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ হানিফ দর্জির পরিচালনায় গজরা ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, চাঁদপুর-২ নির্বাচনী আসনের সাংসদ এয়ার ভাইস মার্শাল (অবঃ) এম. রফিকুল ইসলাম এমপি।
সম্মেলন উদ্বোধন করেন- উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট রুহুল আমিন, সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মঞ্জুর আহমেদ মঞ্জু, উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী গাজী।

আরো বক্তব্য রাখেন, জেলা কৃষক লীগের সভাপতি জয়নাল আবেদীন প্রধান, ছেংগারচর পৌরসভার মেয়র রফিকুল আলম জজ, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ শহিদ উল্লাহ প্রধান, গজরা ইউপি চেয়ারম্যান ইঞ্জি. আবুল কালাম আজাদ, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক লায়ন মফিজুর রহমান খাঁন বাবু, আ’লীগ নেতা আব্দুস ছাত্তার, ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক সুজন বিশ্বাস প্রমুখ।
দ্বিতীয় অধিবেশনে উপজেলা আ.লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এমএ কুদ্দুস এর পরিচালনায় পূর্বের গজরা ইউনিয়ন আ.লীগের কমিটি বিলুপ্তি ঘোষনা করা হয়। অত্র সম্মেলনে সভাপতি পদে ছানা উল্লাহ মোল্লা বিনা প্রতিদ্বন্ধীতায় পুনরায় সভাপতি ও সাধারন সম্পাদক পদে ওয়াহেদুজ্জামান সরকার ওয়াদুদ কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply