রোববার জাইকার সাথে মেঘনা-গোমতী ও কাঁচপুর সেতুর ঋণ চুক্তি: যোগাযোগমন্ত্রী

kader-meghna-brize-09-03-কুমিল্লা প্রতিনিধিঃ—
যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, আগামীকাল রোববার জাইকার সাথে মেঘনা, মেঘনা-গোমতী ও কাঁচপুর দ্বিতীয় সেতুর ঋণ চুক্তি হবে। বর্তমান সরকারের আমলেই নতুন সেতু তিনটির নির্মাণ কাজ শুরু হবে। শনিবার সকালে কুমিল্লার দাউদকান্দির শহিদ নগরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেন উন্নীত করন প্রকল্পের প্যাকেজ-১ এর বিটুমিনাস এসফল্ট কাজের উদ্বোধনকালে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ২১ কিলোমিটার এলাকায় বিটুমিনের কাজ জুনের মধ্যেই শেষ হবে। তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৪ লেন প্রকল্প কাজের বাস্তবায়নে কোন বাঁধা নেই। এ প্রকল্পের যথেষ্ট ফান্ড রয়েছে। আর সরকারেরও আন্তরিকতা রয়েছে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তাবায়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেন প্রকল্পের ৪৪ কিলোমিটার অংশে কুমিল্লার দাউদকান্দির শহীদনগরে প্রকল্পের ২১ কিলোমিটার এলাকায় বিটুমিন কাজের উদ্বোধনকালে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে প্রকল্প পরিচালক প্রকৌশলী ইবনে আলম হাসান, সহকারী প্রকল্প পরিচালক আফতাব হোসেন খানসহ বিভাগীয় কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ সরকারের আমলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দির গোমতী, মেঘনা ও কাচঁপুরে আরো ৩টি সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে। এ ব্যাপারে জাইকার সাথে কাল রবিবার সকালে ৯ হাজার কোটি টাকার চুক্তি স্বাক্ষরিত হবে। এতে জাইকা ৭ হাজার কোটি ও বাংলাদেশ সরকার ২ হাজার কোটি অর্থের যোগান দেবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply