গনহত্যার ও আল্লামা সাঈদী সহ সকল জামায়াত নেতাদের মুক্তির দাবিতে জাপানস্থ বাংলাদেশ এম্বেসিতে স্মারকলিপি প্রদান, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

micil002
মুসলিম গনহত্যার প্রতিবাদে ও আল্লামা সাঈদী সহ সকল জামায়াত নেতাদের মুক্তির দাবিতে ও বাংলাদেশে নাস্তিক ব্লগারদের আল্লাহ ও রাসুলের (সঃ) প্রতি অশ্লীল ভাষায় বিষোদ্গার, ইসলাম অবমাননার প্রতিবাদে গত ৮ মার্চ জুমাবার জাপানস্থ বাংলাদেশ এম্বেসিতে স্মারকলিপি প্রদান, টোকিওর রাজপথে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে অল জাপান মুসলিম কমিউনিটির সম্মিলিত সংগঠন “সেভ হিউমিনিটি ইন বাংলাদেশ”।
শাহবাগে প্রজন্ম চত্তরের নামে পুলিশী প্রহরায় সরকারের প্রত্যক্ষ মদদে নাস্তিক-মুরতাদ ব্লগাররা একের পর এক মহান আল্লাহ, মহানবীর (সঃ) ও তার সম্মানীত স্ত্রী গনের নামে নোংরা ও কুরুচিপুর্ন ভাষায় কুৎসা রটনা, বিষোদ্গার করে যাচ্ছে। ৯২শতাংশ মুসলমান অধ্যুষিত বাংলাদেশে নাস্তিক ব্লগারদের এই ধৃষ্টতাপুর্ন আচরনে ধর্মপ্রান বাংলাদেশী সহ গোটা পৃথিবীর মুসলমানেরা প্রতিবাদী হয়ে উঠে।
কথিত মানবতা বিরোধী অপরাধের মামলায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন মোফাসসিরে কুরআন ও জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে মৃত্যুদন্ডের আদেশে সারাদেশে ইসলামপ্রিয় তৌহীদি জনতা বিক্ষোভে ফেটে পড়ে। হাজার হাজার বিক্ষুব্ধ নারী-পুরুষ, আবাল বৃদ্ধ বনিতা ও সাধারন মানুষ রাস্তায় বেরিয়ে এসে বিক্ষোভ শুরু করে।এ সময় উত্তাল জনতাকে সর্বত্র বাধা দেয় পুলিশ,ও জঙ্গী আওয়ামী ছাত্রলীগ।
আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায়ের প্রতিবাদে অগ্নিগর্ভ হয়ে উঠে সারাদেশ, প্রতিবাদী জনতার উপর নির্বিচারে পাখির মত গুলি করে পুলিশ। মাটিতে লুটিয়ে পড়ে শত সহস্র নিরস্ত্র প্রতিবাদী ছাত্র,যুবক,নারী ও পুরুষ। মুসলমানদের উপর ইতিহাসের বর্বরতম নৃশংস এ হত্যাযজ্ঞের প্রতিবাদে অল জাপান মুসলিম কমিউনিটির সম্মিলিত সংগঠন “সেভ হিউমিনিটি ইন বাংলাদেশ” গত ৮ মার্চ জুমাবার ২টা ৩০টায় জুমার নামাজের পর জাপানের বিভিন্ন মসজিদ সমুহ থেকে বের হয়ে টোকিওর কেন্দ্রস্থল মেগুরুগাওয়া পার্কে সমবেত হয়ে জাপানস্থ বাংলাদেশ এম্বেসিতে স্মারকলিপি প্রদান, টোকিওর রাজপথে ফরেনারদের আয়োজনে স্মরনাতীত কালের সবচাইতে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।
টোকিওর মেগুরুগাওয়া পার্কে সেভ হিউমিনিটি ইন বাংলাদেশ”এর আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্টিত মিছিল পুর্ব বিশাল সমাবেশে বক্তব্য রাখেন প্রফেসর ডঃ সলিমুর রহমান(ভারত),টোকিও ইউনিভার্সিটি রিসার্স ফেলো আব্দুল্লাহ মতিন(আমেরিকা), কমিঊনিটি লিডার হাফেজ আলাউদ্দিন,গাড়ি ব্যবসায়ী এটিএম মিছবাহুল কবির ,‌প্রিন্সিপাল মাওলানা ছাবের আহমদ,আজিজুর রহমান শিমুল প্রমুখ। আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মালেক ৩১মার্চ রোববার টোকিওর ওৎসকা হলে প্রতিবাদ সভার পরবর্তী কর্মসুচী ঘোষনা দেন।
বিক্ষোভ মিছিল শেষে বাংলাদেশী মুসলিম কমিউনিটির পক্ষে সেভ হিউমিনিটি ইন বাংলাদেশ”এর আহবায়ক জনাব আব্দুল মালেকের নেতৃত্বে কমিঊনিটি লিডার হাফেজ আলাউদ্দিন,এটিএম মিছবাহুল কবির সহ কমিউনিটির নেতৃবৃন্দ টোকিওস্থ বাংলাদেশ এম্বেসিতে গিয়ে স্মারকলিপি,ব্লগারদের অপকীর্তি,গনহত্যা ও পুলিশী নির্যাতনের সচিত্র প্রতিবেদন প্রদান করে তা অবিলম্বে বন্ধ ও প্রতিকারের দাবি জানান। স্মারকলিপি গ্রহন করেন দুতাবাসের রাজনৈতিক সচিব মাসুদুর রহমান
বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বাংলাদেশী ছাড়াও জাপান, জাপান প্রবাসী আমেরিকান,ইন্দোনেশিয়া, তুরস্ক,আফ্রিকা,ইন্ডিয়া ও মিশর সহ বিভিন্ন বিপুল সংখ্যক ধর্মপ্রান নারী,পুরুষ ও শিশুরা অংশ নেয়। সমাবেশে জাপানের বিভিন্ন মুসলিম কমিউনিটি ও মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য ছাত্রলীগ ও পুলিশের যৌথ হামলায় সারাদেশে পুলিশের গুলিতে দেড় শতাধিক নিহত। প্রায় ২০ হাজারের মতো সাধারণ মানুষ আহত হয়েছে।তার মধ্যে গুলিবিদ্ধ অন্তত ১০০০ জনের অবস্থা আশঙ্কাজনক,২৫হাজারের বেশী মানুষকে অন্যায় ভাবে গ্রেফতার করা হয়েছে।আওয়ামী ছাত্র ও যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা পাঠকপ্রিয় আমারদেশ সহ ভিন্ন মতের পত্রিকা ,ব্যাংক,স্কুল কলেজ,হিন্দুদের মন্দির সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা,ভাংচুর এবং লুটপাট চালাচ্ছে।

———প্রেস বিজ্ঞপ্তী

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply