ব্রা‏হ্মণপাড়ায় অগ্নিকান্ডে বসত ঘর ভস্মিভূত: ক্ষয়ক্ষতি ৪ লক্ষাধিক টাকা

DSC02385মাহমুদা সরকার জেমী, ব্রা‏হ্মণপাড়া থেকেঃ—
কুমিল্লার ব্রা‏হ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের বাড়ানী গ্রামে ৫ মার্চ গভীর রাতে একটি বাড়ীতে অগ্নিকান্ডে ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্তরা।
জানা গেছে বাড়ানী গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে রুকু মিয়া বাড়ীতে গভীর রাতে অগ্নোৎপাত হয়। এ ব্যাপারে বাড়ীর মালিক রুকু মিয়া সাংবাদিকদের জানান, আমাদের নামে মামলা থাকায় আমরা বাড়ী থেকে পালিয়ে অন্যত্র রাত কাটাই। গভীর রাতে কে বা কাহারা আমার বসত ঘরের চারিদিক দিয়ে আগুন দিয়ে ঘরটি সম্পূর্নরুপে জ্বালিয়ে দেয়। এতে আমার ঘরে থাকা ২টি চৌকি, ২টি খাট, ২টি সুকেস, লেপ তোষক, ধান চাউল সহ আনুসাঙ্গীক মালামাল সহ প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। রুকু মিয়ার স্ত্রী মমতাজ বেগম জানান, আমাদের সাথে আমাদের মামাতো ভাইয়ের দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। সে তার লোকজন দিয়ে পরিকল্পিত ভাবে গভীর রাতে আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এছাড়াও আমাদের মামাতো ভাই থেকে আমি ৮ বছর পূর্বে বাড়ীটি বন্ধক রেখে ১ লক্ষ টাকা আনি সে এই ঘটনাটি তার লোকজন দিয়ে করাতে পারে বলে তার দাবী। বাড়ীর লোকজন জানান, আমাদের পড়নের কাপড় ছাড়া আমাদের আর কোন সহায় সম্বল নাই। ঘরে থাকা ধান চাউল সহ পুড়ে ছাই হয়ে গেছে। আমাদের এক মাত্র অভলম্বন হল এই বাড়ীটি। আমরা এখন খোলা আকাশের নিচে থাকা ছাড়া আর কোন উপায় নাই। খবর পেয়ে ৬ মার্চ মাধবপুর ইউপি চেয়ারম্যান সুলতান আহম্মেদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply