কুমিল্লার তিতাসে মসজিদের পবিত্রতা রক্ষা জঙ্গীবাদ সন্ত্রাস প্রতিরোধে ইমাম ও মাশায়েখ সমাবেশ

Titas Photo-6 March-2013নাজমুল করিম ফারুক, তিতাস (কুমিল্লা)প্রতিনিধিঃ—
কুমিল্লার তিতাসে মসজিদের পবিত্রতা রক্ষা, জঙ্গীবাদ, সন্ত্রাস প্রতিরোধে ইমাম ও মাশায়েখ সমাবেশ অনুষ্ঠিত হয়। বুধবার বেলা ১১টায় উপজেলার মিলনায়তনে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
ইউএনও শ্যামলী নবীর সভাপতিত্বে উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মফিজ উদ্দিন আহমেদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নবীর হোসেন, জিয়ারকান্দি হাফিজ উদ্দিন ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আঃ লতিফ ও কালাইগোবিন্দপুর মহিলা মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা ওবায়দুল হক সিদ্দিকী। সমাবেশে উপস্থিত ৩ শতাধিক স্থানীয় ওলামা, মসজিদের ইমাম ও মোয়াজ্জিনকে দেশের বর্তমান পরিস্থিতি প্রেক্ষাপটে নৈরাজ্য ও সহিংসতার পরিহারের পাশাপাশি জঘন্যতম কর্মকাণ্ড থেকে বিরত থাকতে জনসচেতনতার সৃষ্টির আহ্বান জানান। সভায় বক্তারা বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তির দেশ হিসেবে সারা বিশ্বে নন্দিত। বিশ্বের অনেক মুসলিম দেশে আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা সন্ত্রাসবাদের অনুপ্রবেশ ঘটিয়ে তাদের হীনস্বার্থ হাসিল করতে পারলেও আলেম-ওলামা ও ধর্মপ্রাণ জনগণ ঐক্যবদ্ধ থাকার কারণে তারা এ দেশকে সন্ত্রাসের ঘাঁটি বানাতে পারেনি। কিন্তু তাদের মিশন থেমে নেই। একটি গণতান্ত্রিক দেশে রাজনৈতিক মতপার্থক্য থাকতেই পারে। কিন্তু পরস্পরের বিভেদের ফাঁক দিয়ে অস্ত্র ব্যবসায়ী বিশৃঙ্খলাকারী ইসলামের শক্ররা যাতে অনুপ্রবেশ করে বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করে হীনস্বার্থ হাসিল করতে না পারে এজন্য আমাদের সবাইকে সর্তক ও সচেতন থাকতে হবে। বিশেষ করে মসজিদকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করে মসজিদে আগুন দেয়া কোন ইসলামী দলের কাজ হতে পারে না। একাজ ইসলামের শত্র“দের কাজ। যারা ইসলাম রক্ষার নামে এ জঘন্য অপরাধ সংঘঠিত করেছে তারা মূলত ইসলামকে কলংকিত করে বাংলাদেশকে একটি সন্ত্রাসী ও জঙ্গীবাদী রাষ্ট্র হিসেবে বিশ্ববাসীর সামনে তুলে ধরতে চায়। আসুন, আমরা আল্লাহর ঘরের পবিত্রতা রক্ষার জন্য ইসলামের লেবাসধারী মোনাফিকদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply