পতাকা বিধিমালা লঙ্ঘনের অভিযোগে শাহবাগের গণজাগরণ মঞ্চের সমন্বয়ক ইমরান সরকারের বিরুদ্ধে মামলা

image_15004_0পঞ্চগড়:—
শাহবাগের গণজাগরণ মঞ্চের সমন্বয়ক ইমরান এইচ সরকারের বিরুদ্ধে পতাকা বিধিমালা লঙ্ঘনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। বুধবার পঞ্চগড়ের মুখ্য বিচারিক হাকিম আদালতে ইউনুস সেখ নামের এক মুক্তিযোদ্ধার সন্তান বাদী হয়ে মামলাটি করেন। বেআইনিভাবে জাতীয় পতাকা বিধিমালা ১৯৭২ সালের ৪ এর (ঘ) এবং ৭ এর (২) ধারা লঙ্ঘনের অভিযোগ আনা হয় চিকিৎসক ইমরানের বিরুদ্ধে।

পঞ্চগড়ের ভারপ্রাপ্ত মুখ্য বিচারিক হাকিম কৃষ্ণকান্ত রায় শুনানি শেষে মৌখিক আদেশে বাদীর আইনজীবীদের মামলাটি নিয়মিত আদালতে দায়েরের পরামর্শ দেন।

মামলার আরজিতে বলা হয়েছে, জাতীয় পত্রিকার মাধ্যমে বাদী জানতে পারেন, ইমরান জাতীয় পতাকা বিধিমালা-১৯৭২ লঙ্ঘন করে সরকারের কোনো প্রজ্ঞাপন ছাড়াই ২ মার্চ থেকে দেশের সব সরকারি ও বেসরকারি অফিস-আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান, বাড়িঘর, সব ধরনের যানবাহন, রিকশা, অটোরিকশা ও মোটরসাইকেলে জাতীয় পতাকা উত্তোলনের কর্মসূচি ঘোষণা করেন।

তার ঘোষণা অনুযায়ী অনেক জায়গায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ইমরান নিজেও আইন অমান্য করে জাতীয় পতাকা উত্তোলন করেন। জাতীয় পতাকা নিয়ে তার এমন কর্মকাণ্ড একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে বাদীকে ক্ষুব্ধ করেছে।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন গোলাম হাফিজ, রীনা পারভীন ও মির্জা নাজমুল ইসলাম কাজল। সৌজনে-নতুন বার্তা ডটকম

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply