বগুড়ার শেরপুরে শহীদ মিনার ভাঙার সময় যুবলীগ নেতা আটক

arrestbvgবগুড়া:—
বগুড়ার শেরপুরে শহীদ মিনার ভাঙার সময় পুলিশ এক যুবলীগ নেতাকে আটক করেছে । মঙ্গলবার বিকালের দিকে তাকে আটক করা হয়।

শহর যুবলীগের যুগ্ম সম্পাদক তবিবর রহমান টিপুর নেতৃত্বে দুই যুবক শেরপুর শহীদিয়া কামিল- মাদ্রাসা মাঠের শহীদ মিনারে ভাঙচুর করে। এ সময় পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

প্রতিষ্ঠানের আলিম দ্বিতীয় বর্ষের ছাত্র আব্দুল হালিম, সামিউল ইসলাম ও সিহাব উদ্দিনসহ বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, বেলা তিনটার দিকে তিনজন যুবক একটি মোটরসাইকেল নিয়ে মাদ্রাসার প্রধান ফটকের পকেট গেইট দিয়ে ভেতরে ঢুকে শহীদ মিনারের কাছে দাঁড়ায়। এ সময় এক যুবক মিনার ভেঙে ফেলার চেষ্টা চালায়। এরপর তারা মাদ্রাসায় লাগানো উন্নতমানের প্রধান ফটকটিও ভাঙার চেষ্টা চালায়। এতে ফটকের ওপর ভাগের কিছু অংশ ক্ষতিগ্রস্থ হয়।

ঘটনাটি তাৎক্ষণিকভাবে থানা পুলিশকে জানালে পুলিশ ওই যুবলীগ নেতাকে আটক করে। তবে অপর দুই সহযোগি পালিয়ে যায়।

আটককৃত ওই যুবলীগ নেতা উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ও শেরপুর পৌরসভার কাউন্সিলর আওয়ামী লীগ নেতা বদরুল ইসলাম পোদ্দার ববির ভাই।

এ বিষয়ে বগুড়া-৫ আসনের সরকারদলীয় এমপি ও অত্র মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাবিবর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “ঘটনাটি অত্যন্ত পরিকল্পিতভাবে করা হয়েছে বলে আমি মনে করি। তাই ঘটনাটি যে দলের ব্যক্তি ঘটিয়ে থাকুক না কেনো তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।”

শেরপুর থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম একজনকে আটকের কথা স্বীকার করে বলেন, “এ ঘটনায় মামলা নেয়া হবে কী-না তা নিয়ে মাদ্রাসা পরিচালনা কমিটির নেতাদের সঙ্গে আলোচনা করা হচ্ছে।”

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply