কুমিল্লার চান্দিনায় যুবদল নেতার উপর হামলা; হামলাকারীর বাড়িতে অগ্নি সংযোগ

Chandina news pic1মাসুমুর রহমান মাসুদ, স্টাফ রিপোর্টার চান্দিনাঃ—
চান্দিনায় পূর্ব শত্রুতার জের ধরে চান্দিনা উপজেলার বাতাঘাসী ইউনিয়ন যুবদল এর সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবদল সদস্য জামাল হোসেন এর উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে হামলাকারীর বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় কুমিল্লার চান্দিনা উপজেলার বাতাঘাসী ইউনিয়নের তীরচর গ্রামের মৃত হাছন আলী সওদাগরের ছেলে হামলাকারী সফিউল বশরের বাড়িতে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে ৪টি ঘর ও মূল্যবান সম্পদ ভষ্মিভূত হয়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি গ্রস্থ হয়।
একাধিক সূত্রে জানা যায়, প্রায় দুই মাস পূর্বে চান্দিনা উপজেলার সাতগাঁও গ্রামে একটি মাহফিল অনুষ্ঠানে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ওই গ্রামের কফিল উদ্দিন এর ছেলে যুবদল নেতা জামাল হোসেন ও একই গ্রামের মনির হোসেন তীরচর গ্রামের মৃত হাছন আলী বেপারীর ছেলে সফিউল বশর এর মধ্যে বাকবিতন্ডা হয়।
ওই ঘটনার জের ধরে মঙ্গলবার সকালে যুবদল নেতা জামাল হোসেন বিএনপি’র ডাকা হরতাল কর্মসূচীতে স্থানীয় ইলিয়টগঞ্জ বাজারের হরতাল সফল করার মিছিলে যোগ দিতে আসার সময় তীরচর ব্রীজ সংলগ্ন এলাকার তাকে অতর্কিত হালমা করে সফিউল বশরসহ আরও কয়েকজন। এতে যুবদল নেতা জামাল হোসেন মারাত্মক ভাবে আহত হন। বর্তমানে তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনার জের ধরে সকাল সাড়ে ১১টার দিকে জামাল হোসেন এর ক্ষুব্ধ দলবল হামলাকারী সফিউল বশর এর বাড়িতে অগ্নিসংযোগ করে। খরব পেয়ে চান্দিনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে ১টি টিনসেট বিল্ডিং, ২টি টিনের ঘর ও ১টি পাকের ঘর ভষ্মীভূত হয়।
চান্দিনা ফায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ বারেক সরকার জানান, ‘অগ্নিকান্ডের ঘটনার পর আমরা ৪টি ঘর থেকে আগুন নিয়ন্ত্রণে আনি। তাৎক্ষনিক ভাবে ক্ষতির পরিমান নির্ধারণ করা সম্ভব হচ্ছে না’।
ক্ষতিগ্রস্ত সফিউল বশর এর বড় ভাই আবুল কালাম আজাদ জানান, ‘সাতগাঁও গ্রামের যুবদল নেতা জামাল এর দলীয় ২৫-৩০জনএর বাহিনী আমাদের বাড়িতে অগ্নিসংযোগ করে। এতে নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্রসহ প্রায় অর্ধকোটির টাকার ক্ষয়-ক্ষতি হয়। এ ব্যাপারে অগ্নিসংযোগকারীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে’।
চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোর্সেদ জানান, ‘সংবাদ পাওয়ার সাথে সাথে চান্দিনা থানার পুলিশ ফোর্স ঘটনাস্থলে পৌঁছে এবং আগুন নেভানোর পর ঘটনাস্থল থেকে আসেন। অপরদিকে ক্ষতিগ্রস্তদের পরিবার মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করব’।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply