হরতাল প্রতিরোধে ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগের নেতৃত্বে গণজাগরণ মঞ্চের মিছিল

23344ঢাকা:—
শাহবাগ থেকে জামায়াতের ডাকা দ্বিতীয় দিনের হরতাল প্রতিরোধে মিছিল করেছেন গণজাগরণ মঞ্চের নেতা-কর্মীরা। সোমবার বেলা ১১ টা ৪৫ মিনিটে শাহবাগ থেকে মিছিলটি শুরু হয়ে বাংলামোটর-কারওয়ান বাজার প্রদক্ষিণ করে রূপসী বাংলা মোড় হয়ে আবার শাহবাগে ফিরেন।

মিছিলের নেতৃত্বে প্রদান করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লা, সাধারণ সম্পাদক ওমর শরীফ, জাসদ ছাত্রলীগের সভাপতি হোসাইন আহমেদ তাফসীর, সাধারণ সম্পাদক শামছুল আলম, ছাত্রমৈত্রীর সভাপতি বাপ্পাদিত্য বসু, সাধারণ সম্পাদক তানভীর রুসমত, ছাত্র ঐক্যফোরামের আহ্বায়ক সোহান সোবহান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সাইফুজ্জামান সাকন, সাধারণ সম্পাদক মেহেদী হাসান তমালসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতারা।

সামনে ও পেছনে বিপুলসংখ্যক র‌্যাব ও পুলিশের উপস্থিতিতে সোমবারের মিছিলের শুরু থেকে শেষ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের বিপুলসংখ্যক শিক্ষার্থীর উপস্থিতি লক্ষ করা গেছে। নারীদের উপস্থিতিও ছিল লক্ষণীয়।

এর আগে জামায়াতের হরতাল প্রত্যাখ্যান করে সব যুদ্ধাপরাধীর ফাঁসি ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে শাহবাগের গণজাগরণ মঞ্চে সোমবার সকাল থেকেই জমায়েত হয় বিভিন্ন শ্রেণী পেশার নাগরিক। পরে শাহবাগ ও এলিফ্যান্ট রোডের হরতালবিরোধীরা তাদের সঙ্গে যোগ দিলে মিছিল শুরু হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply