কুমিল্লার দাউদকান্দিতে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আ’লীগ অফিসে অগ্নিসংযোগ: গ্রেফতার ৩

Daudkandi-_Picture--(1)--03-03-2013
শামীমা সুলতানা, দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধিঃ—
আজ রোববার দাউদকান্দিতে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণের মধ্যে দিয়ে জামায়েতের হরতাল পালিত হয়। পুলিশ রোববার ভোর রাতে দাউদকান্দির বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াতের মহিউদ্দীন সোহেল, মাহবুবুল হক ও শিবিরের সাইফুল ইসলাম নামের ৩ জনকে গ্রেফতার করে। এ খবর ছড়িয়ে পড়লে দাউদকান্দির ইলিয়টগঞ্জ ও শহীদনগরে ভোর হওয়ার সাথে সাথে জামায়াত-শিবির ও সাধারণ জনগণ তাদের মুক্তি ও হরতালের সমর্থনে মিছিল নিয়ে জড়ো হয়। এসময় তারা রাস্তায় টায়ারে আগুন ও গাছ ফেলে মহাসড়ক অবরোধ করে।
খবর পেয়ে পুলিশ, র‌্যাব ও ছাত্রলীগের নেতা-কর্মীরা ঘটনাস্থলে পৌছলে শুরু হয় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া। জামায়াত-শিবির ও সাধারণ জনগনের সাথে র‌্যাব,পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে দীর্ঘ প্রায় ৮ ঘন্টা ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় শহীদনগরে ৭/৮ টি ককটেল বিস্ফোরিত হলে উভয় গ্রুপের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। সংঘর্ষের এক পর্যায়ে জামায়াত-শিবিরের নেতাকর্মী ও সাধারণ জনগন দাউদকান্দির ইলিয়টগঞ্জে আ’লীগ অফিসে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। হাজার হাজার জামায়াত-শিবির ও সাধারণ জনগনের সাথে পুলিশ টিকে থাকতে না পেরে পিছু হঠতে বাধ্য হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply