হরতালের প্রথম দিনে জামায়াত-শিবির ও পুলিশ সংঘর্ষে সারা দেশে নিহত ২২

Daudkandi_Pictureঢাকা:—
বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদী’র সহ সকল নেতাদের মুক্তি ও সারাদেশে গণ-হত্যার প্রতিবাদে জামায়াত-শিবিরের ডাকা হরতালের প্রথম দিন রোববার ছয় জেলায় জামায়াত-পুলিশ সংঘর্ষে পুলিশ নারী শিশুসহ কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় দুই শতাধিক। বগুড়ায় পরিস্থিতি সামাল দিতে দুই প্লাটুন সেনা সদস্য মোতায়েন করা হয়েছে। বিভিন্ন স্থানে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এর মধ্যে বগুড়ায় ৯, জয়পুরহাটে ৫, রাজশাহীতে ৪, সাতক্ষীরায় ২, ঝিনাইদহে ১, ও গাজীপুরে একজন নিহত হয়েছেন।

বগুড়াঃ—
পুলিশের গুলিতে নিহতরা হলেন বগুড়ার শাজাহানপুর উপজেলার সাজাপুর গ্রামের মিরাজ আলীর স্ত্রী রেজিনা বেগম (৪৫), ডোমন পুকুর মন্ডল পাড়ার তোতা মিয়ার স্ত্রী মুনজিলা খাতুন (৩৮), একই গ্রামের রকিবের ছেলে আব্দুর রহমান (৬০), মুরাদপুরের দুলু মিয়া (৩৫), পার আচলে গ্রামের জিয়াউর রহমান (৩৯), বগুড়ার শিবগঞ্জ উপজেলার রায় মাঝিড়া গ্রামের বাবু মিয়া, বগুড়া সদর উপজেলার আলমগীর হোসেন, টিটু মিয়া ও অজ্ঞাত একজন।
রাজশাহীঃ—
রাজশাহীতে নিহত দুজন হলেন জামায়াতকর্মী মুজাহিদ (৫০) ও রফিকুল (১২, বাকি দুজনের পরিচয় জানা যায়নি।
জয়পুরহাটঃ—
জয়পুরহাটে নিহতরা হলেন- কুসুম্বা ইউনিয়নের বাঁশখুর গ্রামের আজিবর (২৫), নাসির (২০), কাঁশড়া গ্রামের মজিদুল (৪০), ভিগার গুচ্ছ গ্রামের আব্দুল হাকিম (২০) ও ধরঞ্জী ইউনিয়নের দৈবনকনন্দপুর গ্রামের হেসাব আলী (৫০)।
ঝিনাইদহঃ—
ঝিনাইদহ’র হরতাল সমর্থকদের সঙ্গে সংঘর্ষে ওমর ফারুক (৪০) নামে এক পুলিশ সদস্য নিহত হয়।
সাতক্ষিরাঃ—
সাতক্ষিরায় নিহতরা হলেন- উপজেলার রইচপুর গ্রামের মফিজ উদ্দিনের ছেলে জামায়াত কর্মী মাহবুবুর রহমান (৪২) ও একই গ্রামের আব্দুস সবুরের ছেলে রইচপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র সোহাগ (১২)।
গাজীপুরঃ—
গাজীপুরে পিকেটিংকালে ছাত্রশিবিরের শ্রীপুর উপজেলা সভাপতি মো. আব্দুর রাজ্জাক ট্রাকচাপায় নিহত হয়েছেন।

এদিকে সারা দেশে জামায়াত-শিবির ও পুলিশের সংঘর্ষে আহতদের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আহতদের আত্মীয়-স্বজনরা বলছেন, পুলিশ এসে আহতদের গ্রেফতার করে নিয়ে যাচ্ছে এবং গুলিবিদ্ধদের হাসপাতালে ভর্তি হতে দিচ্ছে না।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply