তিতাসের শাহপুরে সশস্ত্র ক্যাডারদের মহড়া পুলিশ মোতায়েন

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি:—
কুমিল্লার তিতাসের শাহপুরে দুগ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র বহিরাগত সশস্ত্র ক্যাডারদের মহড়া চলায় গ্রামবাসী আতংকে দিন কাটাচ্ছে। পরিস্থিতি শান্ত রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েকদিন যাবৎ উপজেলার শাহপুর গ্রামের দুই চাচাতো ভাই ফারুক মিয়া সরকার ও শাহ আলম শান্তি গ্রুপের মধ্যে গুলি বিনিময়, অগ্নিসংযোগ, বাড়ী-ঘর ভাংচুর, লুটপাটের ঘটনা ঘটে আসছে। এর জের ধরে আজ বুধবার ফারুক মিয়া সরকার ও তার লোকজন কুমিল্লা আদালতে মামলা সংক্রান্ত ব্যাপারে হাজির হতে গেলে শাহ আলম শান্তি গ্রুপের লোকজন পার্শ্ববর্তী উপজেলা দাউদকান্দি, ঢাকা ও চট্টগ্রাম থেকে সশস্ত্র ক্যাডার ভাড়া করে এনে হামলা চালানোর চেষ্টা করে। বিষয়টি এলাকায় জানাজানি হলে, থানা পুলিশকে খবর দিলে থানা পুলিশ ঘটনা স্থলে পৌছে এবং পরিস্থিতি শান্ত রাখার স্বার্থে বহিরাগত লোকজনকে গ্রাম ছেড়ে যাওয়ার নির্দেশ দিলে বহিরাগতরা আত্মগোপন করে। এ ব্যাপারে ফারুক মিয়া সরকার বলেন, আমাদের আদালতে আজ মামলা সংক্রান্ত বিষয়ে হাজির হওয়ার কথা থাকায় এ সুযোগে গ্রামের সাধারণ মানুষের উপর হামলা চালানোর জন্য বহিরাগত ক্যাডার ভাড়া করে আনা হয়েছে। অপরদিকে শাহ আলম শান্তি পাল্টা অভিযোগ করে বলেন ফারুক চেয়ারম্যান বহিরাগত ক্যাডারদের ভাড়া করে এনে গরু জবাই করে খাওয়াচ্ছে। থানা পুলিশ জানায়, শাহপুর গ্রাম আমাদের পর্যবেক্ষনে আছে। আপাতত পরিস্থিতি শান্ত রয়েছে। উল্লেখ্য, গত শনিবার ও সোমবার দু’দফা সংঘর্ষে অগ্নিসংযোগ, বাড়ী-ঘর ভাংচুর ও মালামাল লুটপাটসহ প্রায় ৩০ জন গুলিবিদ্ধ হয়। উক্ত ঘটনায় উভয়পক্ষের দু’টি অভিযোগ দাখিল করা হয়েছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply