ব্রাহ্মণবাড়িয়ায় গণজাগরণ মঞ্চসহ ১০ স্থানে ককটেল বিস্ফোরণ

image_13317_0ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:—

ব্রাহ্মণবাড়িয়া শহরের একাধিক স্থানে মুখোশধারী মোটরসাইকেল আরোহী দুর্বৃত্তরা শহরের ১০টি স্থানে ককটেলের বিস্ফোরণের ঘটনা ঘটে ।

রোববার সন্ধ্যা থেকে সোমবার বিকেল পর্যন্ত এ ককটেলের বিষ্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্মীরা জানায়, সোমবার বিকেলে পাঁচটার পর একটি মোটরসাইকেলে দুই আরোহী কাউতুলীর সার্কিট হাউজের সামনে . পৌর মার্কেটের সংলগ্ন জনতার মঞ্চের পেছনের অংশে , প্রেস ক্লাবের সামনে , কুমারশীল মোড় , টেংকেরপাড় মোড়, পাইকপাড়া, পৈরতলা রেল গেট এলাকায় ককটেল এর বিষ্ফোরণ ঘটিয়ে চলে যায়। তবে জনতার মঞ্চসহ কোথাও কোনো ক্ষতি হয়নি। কেই হতাহত হয়নি। এতে গোটা শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে তারা কারা তা জানা যায়নি।

এদিকে রোববার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সম্মেলন স্থলের পাশে মৌলভীপাড়ায় একাধিক ককটেলের বিষ্ফোরণ ঘটে এবং দোকানপাট ভাঙচুর হয় ও রাতে ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে ।

এছাড়া রাতে তিন ছাত্রলীগকর্মীকে পেট্রোল বোমা-অস্ত্রসহ গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- ফয়জুল মিয়া (২৫), আলমগীর হোসেন (২২) ও জয়নাল মিয়া (১৮)।

রোববার শহরের আলাউদ্দিন খাঁ পৌর মিলনাতয়নে সম্মেলন চলাকালে রাত প্রায় ১০টার দিকে সম্মেলনস্থলের পাশ থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চারটি পেট্রোল বোমা, দুইটি হাতবোমা, এক রাউন্ড শর্টগানের গুলি,চারটি রামদা এবং ছুরি উদ্ধার করা হয়।

সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো.আব্দুর রব জানান, রোবাবার ছাত্রলীগের সম্মেলনস্থল পৌর মিলনায়তনের পাশে মৌলভীপাড়াস্থ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টুর নির্মাণাধীন বাসভবনের সামনে বিকট শব্দে দুইটি ককটেল বিষ্ফোরণ ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত কয়েকটি ককটেল উদ্ধার করে পুলিশ।

পরে শহরের ইন্ডাস্ট্রিয়েল স্কুল চত্বর থেকে পুলিশ চারটি পেট্রোল বোমা ও অন্যান্য দেশীয় অস্ত্রসহ তিনজনকে গ্রেফতার করা হয়।

সোমবার আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এদিকে আজকের শহরের বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ ঘটনা কারা ঘটিয়েছে তা এখনো জানা যায়নি।

পুলিশ সুপার মো. মুনিরুজ্জামান জনতার মঞ্চ এলাকা পরিদর্শন কালে জানান, আতঙ্ক ছড়ানোর জন্যেই তারা ককটেট ফুটিয়েছে। তবে কারা বিস্ফোরণ ঘটিয়েছে এ ব্যাপারে কিছু বলতে পারেননি তিনি। এ ব্যাপারে তদন্ত চলছে বলে জানান ।

অনকেই ধারণা করছেন ছাত্রলীগের জেলা সম্মেলনে পদ পাওয়া সংক্রান্ত ঘটনায় এসব হচ্ছে । তবে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিষয়টিকে জামায়াত শিবিরের নাশকতা বলে প্রচার করছে ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply