মালয়েশিয়া তারেক পরিষদের কেন্দ্রীয় থেকে স্বৃীকৃতি লাভ

TAREK-PIC(1)এম.আমজাদ চৌধুরী রুনু, মালয়েশিয়া প্রতিনিধিঃ—
১৯৫২সাল থেকে ২০১৩ প্রায় ৬১বছর। কিন্তু অতীব দুঃখের বিষয় মাতৃভাষা বাংলাকে ছিনিয়ে আনতে যারা দিয়েছিলেন বুকের তাজা রক্ত সেই বীর শহীদদের যথাযথ মূল্যায়ন আজো করতে পারিনি আমরা। ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে মালয়েশিয়া তারেক পরিষদ আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
গতকাল ২৪শে ফেব্রুয়ারী কুয়ালালামপুরের রেস্টুরেন্ট রাজধানীতে তারেক পরিষদ মালয়েশিয়ার আহ্বায়ক কাজী সোহেল মাহমুদ এর সভাপতিত্বে ও তারেক পরিষদ মালয়েশিয়ার সদস্য সচিব জহিরুল ইসলাম হিরনের পরিচালনায় অমর ২১শের শহীদদের আত্মার মাগফেরাতে বিশেষ দোয়া মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাফেজ মাওলানা মোঃ আলাউদ্দিনের কোরআন তেলাওয়াত ও দোয়া পরিচালনার মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।
আলোচনা সভার শুরুতেই বক্তব্য রাখেন- তারেক পরিষদ মালয়েশিয়ার সহ-সাধারণ সম্পাদক মোঃ আলমগী হোসেন, সাংগঠনিক সম্পাদক এস.এম. শহীদুজ্জামান রেজা, সহ-সাংগঠনিক সম্পাদক- মোঃ মাসুদ রানা। আলোচনা সভার মাঝ পর্যায়ে বাংলাদেশ থেকে টেলিফোন কনফারেন্সে বক্তব্য রাখেন- বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সহ অর্থ সম্পাদিকা ও তারেক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি এড. শেলী সুলতানা জামান। তিনি তার মূল্যবান বক্তব্যে মহান ভাষা আন্দোলনের বীর শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মারণ করেন এবং আলোচনা সভা আয়োজনের জন্য মালয়েশিয়া তারেক পরিষদকে ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানান। তিনি আরো বলেন তারেক পরিষদ বিএনপির সহযোগী সংগঠন। বাংলাদেশের ন্যায় মালয়েশিয়া তারেক পরিষদও আগামী দিনের আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করবে পাশাপাশি বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাবে। উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপির প্রস্তাবিত সভাপতি শহিদ উল্যাহ, যুগ্ম সাধারণ সম্পাদক- এনায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক- কাজী সালাউদ্দিন তারা তাদের বক্তব্যে ভাষা শহীদদের স্মারণ করেন এবং বর্তমান বাংলাদেশের প্রেক্ষাপট নিয়ে বর্তমান সরকারের সমালোচনা করেন। এসময় তারা বাংলাদেশে ইসলাম বিরোধী কার্যক্রম ও আলেম ওলামাদের উপর অত্যাচার নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বক্তারা সরকারকে হুশিয়ারী করে আরো বলেন যতই মামলা হামলা ও নির্যাতন করা হোক না কেন সকল বাধা পেরিয়ে তারেক জিয়া বীরের বেশে, আসবে ফিরে বাংলাদেশে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র পাশাপাশি মালয়েশিয়া তারেক পরিষদও সরকারের সকল ষড়যন্ত্রের দাঁত ভাঙ্গা জবাব দেবে। এসময় তারা নব গঠিত তারেক পরিষদের সকল নেতৃবৃন্দকে অভিনন্দন জানান। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- নজরুল ইসলাম অদিদ, কামাল উদ্দিন রানা, শাহীন শিদকার, আব্দুল আজিজ, মোঃ রফিক, হেলাল উদ্দিন, এস.এম. রহমান পারভেজ, পেয়ার আহাম্মদ আকাশ, সাহাব উদ্দিন, মিলন, মোবা হোসেন সহ বাংলাদেশ থেকে আগত আর.টিভির প্রতিবেদক ও মালয়েশিয়ার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply