চাঁদপুরে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

untitledIOYচাঁদপুর প্রতিনিধিঃ—
সোমবার সকালে চাঁদপুর প্রেসক্লাবের উদ্যোগে স্থানীয় শপথ চত্ত্বরে অনুষ্ঠিত সাংবাদিকদের এক সমাবেশে বক্তারা অবিলম্বে গণমাধ্যম ও এর কর্মীদের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন। তারা বলেন নিপীড়ন, নির্যাতনের মাধ্যমে, পত্রিকা ও টেলিভিশন কার্যালয়ে হামলা চালিয়ে, পত্রিকা ও প্রেস পুড়িয়ে, সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করে গণমাধ্যমের কন্ঠ রোধ করা যায় না। সাংবাদিকরা হচ্ছে জনসাধারণের কন্ঠস্বর। আর জনসাধারণের কন্ঠ মানেই স্রষ্টার কন্ঠ। এই কন্ঠ থামার নয়। বক্তারা হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, যে বা যারাই গণমাধ্যমের কন্ঠ রোধ করতে চেয়েছে তারা গণতন্ত্রের শত্র“ হিসেবে চিহ্নিত হয়ে গণদুশমনে পরিনত হয়েছে। সাংবাদিকরা যদি তাদের লেখনি বন্ধ করে দেয় তাহলে সমাজ ও রাষ্ট্রে অনাচার বেড়ে যাবে, স্বৈরাচারী ব্যবস্থা কায়েম হবে। এদেশের সাধারণ মানুষ কখনোই তা হতে দেবে না। বক্তারা একটি মৌলবাদী গোষ্ঠী কর্তৃক জাতীয় পতাকার অবমাননা, শহীদ মিনার ভাংচুরের নিন্দা জানিয়ে বলেন, এই ধরনের রাস্ট্র বিরোধী অপরাধ সাংবাদিক সমাজ কখনোই মানে নি, ভবিষ্যতেও মানবে না। সবার উপরে দেশকে স্থান দিতে হবে বলে মন্তব্য করে তারা দেশ থেকে উগ্রবাদ ও জঙ্গিবাদ উচ্ছেদে যথাযথ ব্যবস্থা গ্রহনের আহবান জানান। সাংবাদিক নেতৃবৃন্দ গত শুক্রবার ঢাকা, চট্রগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের উপর যারা নির্যাতন চালিয়েছে তাদের অবিলম্বে গ্রেফতার এবং জনগণের ওইসব শত্রুদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করারও দাবি জানান।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, দৈনিক সংবাদ পত্রিকার স্টাফ রিপোর্টার, একুশে টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি শাহ মোহাম্মদ মাকসুদুল আলমের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ও আরটিভি, নয়াদিগন্ত পত্রিকার চাঁদপুর প্রতিনিধি শরীফ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত ওই প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বাসস প্রতিনিধি অধ্যাপক মোহাম্মদ হোসেন খান, সাবেক সভাপতি ও চ্যানেল আই’র স্টাফ রিপোর্টার, দৈনিক যুগান্তরের চাঁদপুর প্রতিনিধি, দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ইকরাম চৌধুরী, সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কন্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, সাবেক সভাপতি ও দৈনিক জনকন্ঠ’র চাঁদপুর প্রতিনিধি অধ্যক্ষ জালাল চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাক, বিটিভি’র চাঁদপুর প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক আমার দেশ পত্রিকার চাঁদপুর প্রতিনিধি গিয়াসউদ্দিন মিলন, দৈনিক মেঘনা বার্তা’র সম্পাদক ও প্রকাশক আব্দুল আউয়াল রুবেল, দৈনিক চাঁদপুর বার্তা’র ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটওযারী, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ও সপ্তাহিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, সাপ্তাহিক সকালের খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রভাষক মোশারফ হোসেন লিটন, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক, দেশ টিভি ও দৈনিক ভোরের কাগজের চাঁদপুর প্রতিনিধি লক্ষণ চন্দ্র সুত্রধর, এসএ টিভির চাঁদপুর প্রতিনিধি ও প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক জি এম শাহীন, দৈনিক দিনকালের চাঁদপুর প্রতিনিধি মুনির চৌধুরী, সময় টিভি ও দৈনিক কালের কন্ঠের চাঁদপুর প্রতিনিধি ফারুক আহমেদ, চ্যানেল ২৪ এর চাঁদপুর প্রতিনিধি ও দৈনিক চাঁদপুর প্রবাহের বার্তা সম্পাদক আল ইমরান শোভন, এনটিভি’র চাঁদপুর প্রতিনিধি হাবিবুর রহমান খান, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক সাইফুল আজম, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক জাকির হোসেন, দৈনিক চাঁদপুর প্রতিদিন পত্রিকার সিনিয়র সহ সম্পাদক আঃ গণি, ৭১’ টেলিভিশন ও রেডিও টুডে’র চাঁদপুর প্রতিনিধি কাদের পলাশ, গাজী টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি রিয়াদ ফেরদৌস, দীগন্ত টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি শীহাব উদ্দিন সেলিম, দৈনিক চাঁদপুর দীগন্ত পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এম ফরিদুল ইসলাম উকিল, ইনডিপেনডেন্ট টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি কে এম শাহেদ, মাই টিভির জেলা প্রতিনিধি খোকন কর্মকার, প্রেসক্লাবের সমাজকল্যাণ সম্পাদক এম এ লতিফ, জেলা বিএমএ’র সভাপতি ডাঃ হারুন অর রশীদ সাগরসহ সাংবাদিক নেতৃবৃন্দ। বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি চলাকালে চাঁদপুর ফটো জার্ণালিষ্ট এসোসিয়েশন, টেলিভিশন সাংবাদিক ফোরাম, জেলা বাসদ, কমিউনিষ্ট পার্টি, মুক্তিযুদ্ধের বিজয় মেলার স্মৃতি সংরক্ষণ পরিষদ, চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্র বাস্তবায়ন পরিষদ, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেন। সমাবেশ শেষে একটি মৌন মিছিল বের করা হয়। মিছিলটি প্রেসক্লাবে যেয়ে শেষ হয়।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply