অগ্নিসংযোগ ভাংচুর লুটপাট গুলিবিদ্ধসহ আহত ৮: তিতাসে শান্তি বাহিনীর রাতভর তাণ্ডব: শিক্ষার্থী শূন্য বিদ্যালয়

Titas Photo-24 Febনাজমুল করিম ফারুকঃ—
কুমিল্লার তিতাসের শাহপুর গ্রামের রাতভর তাণ্ডব চালিয়েছে শান্তি বাহিনী। শনিবার রাত ১০টায় থেকে একাধিক বসতঘরে অগ্নিসংযোগ, ভাংচুর, লুটপাট চালানো হয়। এতে ৩ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে ৮ জন।
স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাতে শাহপুর গ্রামের শাহ আলম শান্তির নেতৃত্বে নজির, ওয়াসিম, জাহাঙ্গীর, রিপন, লিটন, সুমন, মাহাবুবসহ তার বাহিনী দেলোয়ার হোসেনের ডেইরী ফার্মে লুটপাট চালিয়ে ৪টি গরু নিয়ে যাওয়ার সময় খড়ের স্তুপে ও খামার ঘরে অগ্নিসংযোগ করে ফাঁকা গুলি ছুড়ে আতংক সৃষ্টি করে। ক্ষনে ক্ষনে গুলির শব্দে শিশুসহ সকল বয়সের নারী-পুরুষ ঘুম থেকে আতকে উঠে। শান্তি বাহিনীর লোকজন উল্লাস করে ফারুক মিয়া সরকার ও হাসান মিয়ার বিল্ডিংয়ের পেছনের জানালা ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এক পর্যায়ে প্রতিপক্ষ ফারুক মিয়ার লোকজনকে ফাঁসাতে জাহাঙ্গীরের দো’চালা টিনের ঘরে পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে দেয় তার বড় ভাই রিপন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছলে শান্তি বাহিনীর অর্ধশতাধিক ওয়ারেন্টর্ভূক্ত আসামী পুলিশের উপস্থিতিতে পুনরায় ফারুক মিয়ার বাড়ীতে প্রবেশ করে লুটপাট চালায় এবং ছালে জহরের দ্বিতলা ভবনের গ্লাস ভাংচুর করে। এসময় দাউদকান্দি থেকে ফায়ার সার্ভিস এসে ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ভূক্তভোগীরা দাবী করে। পুলিশ ফারুক মিয়ার লোকজনকে খুজতে অগ্রসর হলে শান্তি বাহিনীর লোকজন আঃ মালেকের বসত ঘরে প্রবেশ করে মালামাল লুটপাট করে ভাংচুর চালায় এবং মুন্না ডেইরী ফার্ম থেকে ৩টি গরু নিয়ে যায়। উক্ত ঘটনায় নাজমুল হোসেন, শরিফ হোসেন ও নাজমুল হাসান গুলিবিদ্ধসহ ৮ জন আহত হয়। সাবেক তিতাস থানার তদন্ত ওসি নবীর হোসেন পুনরায় তিতাসে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ২০ ফেব্রুয়ারি যোগদানের পর থেকে একটি মহল তিতাসবাসীকে শোষণ করার পায়তারা চালাচ্ছে বলে এলাকায় গুঞ্জন ছড়িয়েছে। এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেনের নিকট বিস্তারিত জানতে চাইলে তিনি দু’গ্রুপকেই এহেন পরিস্থিতির জন্য দায়ী করেন এবং তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবেন বলে জানান। উল্লেখ, শাহ আলম শান্তি ও ফারুক মিয়া সরকারের সাথে দীর্ঘদিন যাবৎ আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। এদিকে পুনরায় দু’গ্রুপের সংঘর্ষের আশংঙ্কায় শাহপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৪ শতাধিক শিক্ষার্থী রবিবার বিদ্যালয়ে আসেনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply