তিতাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে প্রভাত ফেরী আলোচনা সভা, সুন্দর হাতের লেখা ও চিত্রাংকন প্রতিযোগিতা

Titas Photo-22 Febতিতাস থেকে নাজমুল করিম ফারুকঃ
তিতাসে অমর ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে প্রভাত ফেরী, আলোচনা সভা, শিক্ষার্থীদের মধ্যে সুন্দর হাতের লেখা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে উপজেলা চত্ত্বরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, উপজেলা নির্বাহী অফিসার শ্যামলী নবী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নবীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব মো. মহসীন ভূঁইয়া, জাতীয় পার্টির সভাপতি মো. আমির হোসেন ভূঁইয়াসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
সূর্যদ্বয়ের সাথে সাথে উপজেলা চত্ত্বরের শহীদ মিনারে প্রভাত ফেরীর মাধ্যমে পুষ্পস্তবক অর্পণ করতে আসে মজিদপুর উচ্চ বিদ্যালয়, গাজীপুর খাঁন হাইস্কুল এন্ড কলেজ, বাংলাদেশ মডেল একাডেমী, ইভা কিন্ডার গার্টেন, আশার আলো লানিং একাডেমীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারের নেতৃত্বে মাছিমপুর আর আর ইনিষ্টিটিউশনের শিক্ষক ও শিক্ষার্থীরা প্রভাত ফেরীর মাধ্যমে বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে আসলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিন ভূ্ইঁয়ার নেতৃত্বে শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এসময় উক্ত প্রভাত ফেরীতে যোগ দেন উপজেলা নির্বাহী অফিসার শ্যামলী নবী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নবীর হোসেন, পবিরার পরিকল্পনা অফিসার মতিউর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারা চৌধুরী প্রমূখ। প্রভাত ফেরীটি বাতাকান্দি বাজার হয়ে গৌরীপুর-হোমনা সড়ক প্রদক্ষিণ করে।
এদিকে বেলা ১১টায় উপজেলা মিলনায়তনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাংকন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার ও উপজেলা নির্বাহী অফিসার শ্যামলী নবীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply