নর্দান ইউনিভার্সিটি রাজশাহী ক্যাম্পাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

NUB Picture 01রাজশাহী প্রতিনিধিঃ—
নর্দান ইউনিভার্সিটি রাজশাহী ক্যাম্পাসে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয় গত ২১ ফেব্রুয়ারি ২০১৩। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সাবেক চেয়ারম্যান ও বাংলা বিভাগের অধ্যাপক মোঃ আবুল ফজল। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কো-অর্ডিনেটর এবং ইনচার্জ প্রফেসর মোঃ ইব্র্াহিম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি রেজিস্ট্রার ও প্রশাসনিক সমন্বয়কারী মোঃ আশরাফুল ইসলাম।
সিনিয়র এসিট্যান্ট ডিরেক্টর মো: রুহুল আমিন এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায় প্রসাশন বিভাগের সহকারী অধ্যাপক মো: তহিদুর রহমান, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মো: হামিদুর রহমান। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘জাতীয় চেতনা ও উদ্দীপনায় একুশের আদর্শগত বিস্তার ঘটানো ও চিৎপ্রকর্ষ সাধন মন্ত্র শুধু বৎসরের একটি দিন নয় জীবনের সকল কর্মচারণের মধ্য দিয়ে জাতীয় মানসের উৎকর্ষ সাধন করতে হবে’।
সভাপতির বক্তব্যে বলেন, ‘মাতৃভাষা ভাব প্রকাশের উৎকৃষ্ট বাহন তাই এ ভাষা আমাদের বেশি করে চর্চা করা উচিত’।
এছাড়া সকাল ৭টায় জাতীয় সংগীত গাওয়ার সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের র‌্যালী বের করা হয় এবং র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভবন থেকে শুরু হয়ে তালাইমারি শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শেষ হয়।

Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply