কুমিল্লা-সিলেট মহাসড়কের ৪০কিলোমিটার সড়ক ১০ঘন্টার তীব্র যানজট

DEBIDWAR-PIC_19-2-13স্টাফ রিপোর্টারঃ—
সোমবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে মঙ্গলবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত কুমিল্লা-সিলেট মহাসড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। কুমিল্লা-সিলেট সড়কের ব্রাক্ষণপাড়া উপজেলার মীরপুর থেকে কুমিল্লা ময়নামতি ক্যান্টনম্যান্ট পর্যন্ত প্রায় ৪০কিলো মিটার সড়ক জুড়ে ১০ঘন্টাব্যপী এ যানজট ছিল বলে যাত্রী ও পরিবহন চালকরা জানিয়েছেন। হাইওয়ে পুলিশ জানায়,ময়নামতি এলাকায়, দেবিদ্বার অংশের চরবাকর, বারেরা ও আলহাজ্ব জোবেদাখাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের সামনে পর পর ৫টি ট্রাক বিকল হওয়ার কারনে এ যানজটের সৃষ্টি হয়েছে। তবে সকাল সাড়ে ১০টার পর থেকে যানবাহন চলা চল ধীরে ধীরে স্বাভাবিক হয়ে এসেছে।
অপর দিকে মঙ্গলবার সকাল ৮টায় মহাসড়কের মুরাদনগর উপজেলার গুঞ্জর, থোল্লা এবং দেবিদ্বার উপজেলার গোপালনগর এলাকায় ১৫/২০জন শিবির কর্মী ঝটিকা হামলা চালিয়ে জ্যামে আটকে পড়া প্রায় অর্ধশতাধিক যানবাহনের গ্লাস ভাংচুর করে। এসময় স্থানীয় জনতা ঐক্যবদ্ধ হয়ে তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।
ঢাকা থেকে চট্রগ্রামগামী একটি কারগো পরিবহনের চালক আমজাদ হোসেন বলেন, সোমবার সন্ধ্যায় ঢাকা থেকে রওয়ানা দিয়েছি। পথে পথে আটকে এখন সকাল ১০টা বাজে বারেরা ষ্ট্যাশনে আটকে আছি। জ্যামে আটকে থাকার সুযোগে শিবিরের কিছু কর্মী আমার গাড়িসহ অনেকগুলি গাড়ির গ্লাস ভাংচুর করে পালিয়ে যায়।
এস আলম পরিবহনের যাত্রী খোরশেদ আলম বলেন, মঙ্গলবার সন্ধ্যায় চট্রগ্রামের উদ্দেশ্যে ঢাকা থেকে রওয়ানা হয়ে মঙ্গলবার সকাল ৮টায় দেবিদ্বারে আটকে আছি। কখন গন্তব্যে পৌছবো বলতে পাছিনা।
দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এসএম বদিউজ্জামান বলেন, গত ১৬ফেব্রুয়ারী থেকে ঢাকা চট্রগ্রাম মহা সড়কের ‘মেঘনা-গোমতী সেতু’র দ্বিতীয় দফায় কাজ শুরুর কারনে বিকল্প সড়ক হিসেবে কুমিল্লা-সিলেট মহাসড়কের ময়নামতি ক্যান্টনম্যান্ট থেকে ব্রাক্ষণবাড়িয়া জেলা সদর হয়ে ব্রাক্ষণবাড়িয়া-ঢাকা সড়ক ব্যাহার হয়ে আসছে। বিকল্প এ সড়কে বাড়তি গাড়ির চাঁপ অপর দিকে সড়কের বিভিন্ন স্থানে ভাঙ্গা চুড়া ও সড়কের একাধিক ঝুকিপূর্ণ সেতুর পাশে ডাইভারশন সড়ক চালু হওয়ায় থেমে থেমে গাড়ি বিকল, চাকা পাংচার হয়ে যান সৃষ্টি হচ্ছে। তবে শিবিরের কর্মীরা সড়কের দেবিদ্বার অংশে গাড়ি ভাংচুর করেনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply