নাঙ্গলকোটে আন্তঃজেলা ডাকাত দল সর্দারের বাড়ি-ঘর ভাংচুর ও অগ্নিসংযোগ

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধিঃ—
কুমিল্লার নাঙ্গলকোটে রবিবার গভীর রাতে বিক্ষুব্ধ গ্রামবাসী এক আন্তঃজেলা ডাকাতদলের সর্দার আবদুল হান্নানের বাড়িঘর ভাংচুর করে আগুনে আগুনে পুড়ে দিয়েছে। ডাকাত দলের ওই সর্দার উপজেলার বকক্সগঞ্জ ইউনিয়নের মদনপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।
পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা যায়, ওইদিন সকালে মদনপুরসহ আশ-পাশের লোকজন একত্রিত হয়ে আবদুল হান্নানের বাড়ি-ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। এক পর্যায়ে বিক্ষুব্ধ লোকজন তাঁর ঘরে আগুন ধরিয়ে দেয়। ঘটনার সময় নাঙ্গলকোট উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘটনাস্থলে উপস্থিত ছিলেন জানা গেছে।
এদিকে বিক্ষুব্ধ গ্রামবাসীর আগমন টের পেয়ে আবদুল হান্নান ও তাঁর পরিবারের সদস্যরা বাড়ি থেকে পালিয়ে যায়।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান মজুমদার জানান, তিনি একজন অসুস্থ রোগীর বাড়ি থেকে ওই পথ দিয়ে যাওয়ার সময় আকস্মিক ভাবে ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় বিক্ষুব্ধ এলাকাবাসী তাঁকে আন্তঃজেলা ডাকাতদলের সর্দার আবদুল হান্নানের বিভিন্ন অপকর্ম সম্পর্কে অবহিত করেন।
এলাকাবাসীর অভিযোগ, আন্তঃজেলা ডাকাত দলের সর্দার আবদুল হান্নান দীর্ঘদিন ধরে নাঙ্গলকোটসহ বিভিন্ন এলাকায় চুরি-ডাকাতি এবং গাড়ি ছিনতাই দলের প্রধান হিসেবে কাজ করে আসছে। অন্যান্য এলাকা থেকে চোর ডাকাত এখানে চুরি ডাকাতি সংঘটিত করায়। এ পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে আবদুল হান্নান প্রায় ৫০টি মোটর সাইকেল চুরি করেছে।
এলাকাবাসী জানায়, ইতিপূর্বে তাকে একাধিকবার সতর্ক করলেও কোন ফল হয়নি। গ্রামবাসী তাঁকে কয়েকবার পুলিশেও সোপর্দ্দ করেছিল। কিন্তু আইনের ফাঁক-ফুঁকর দিয়ে জামিনে এসে আবারও নির্ভয়ে সকল অপকর্ম শুরু করে। গত রবিবার রাতে গ্রামবাসীরা ক্ষুব্ধ হয়ে তার বাড়ি-ঘর ভাংচুর করে এবং আগুন ধরিয়ে দেয়।
নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল হক ঘটনায় সত্যতা নিশ্চিত করে জানান, আবদুল হান্নানের বিরুদ্ধে নাঙ্গলকোট, মনোহরগঞ্জ, লাকসাম ও চৌদ্দগ্রাম থানায় প্রায় ১০টি চুরি-ডাকাতির মামলা রয়েছে। এ ঘটনায় কোন মামলা হয়েছে কি না জানতে চাইলে তিনি জানান, এ ব্যাপারে এখনও কেউ কোন অভিযোগ করেনি। তবে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply