চান্দিনায় বিশ্বের শতকোটি নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্দ্বন

Chandina Picture 14-02-13মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা থেকেঃ—
উদ্যমে উত্তরণে শতকোটি নারী নির্যাতনের প্রতিবাদে ‘যথেষ্ট হয়েছে, আর নয় এই নারী নির্যাতন, বন্ধ করো এখনি’ স্লোগান নিয়ে বিশ্ব পতিশ্র“তির সাথে একাত্মতা প্রকাশ করে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বেসরকারি সংস্থা ব্র্যাক ও নিজেরাকরীর সহযোগীতায় পল্লী সমাজ ও ভূমিহীন সমিতির উদ্যোগে চান্দিনা উপজেলার ২৫টিরও বেশি স্থানে মানববন্ধন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যালী কর্মসূচি পালিত হয়।
সকালে নিজেরাকরি’র সহযোগীতায় চান্দিনা ভূমিহীন সমিতির উদ্যোগে বেলাশ্বর মৃধা বাড়ী উঠোনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ভূমিহীন সমিতির সভাপতি সুফিয়া বেগম এর সভাপতিত্বে বক্তৃতা করেন, নিজেরাকরি’র বিভাগীয় প্রশিক্ষক সবিতা তালুকদার, সহ সংগঠক আমেনা খাতুন, অঞ্চল সভাপতি এম.এ আশরাফ, খাইরুল ইসলাম, আনোয়ারা বেগম, ফিরোজা পারভীন, মালতি বিশ্বাস, ভূমিহীন সদস্য পারভীন বেগম, আনোয়ারা বেগম, সেলিম মিয়া প্রমুখ। আলোচনা সভা শেষে বেলাশ্বর মৃধাবাড়ী থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি পুরাতন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে মানববন্ধন করে। এদিকে দুপুরে ব্র্যাক এর সহযোগীতায় এতবারপুর পল্লী সমাজ এর সদস্যরা চান্দিনা-রামমোহন সড়কে এতবারপুর এলাকায় মানববন্ধন করে। এতে নারীনেত্রী সুফিয়া বেগম এর নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন, লুৎফা বেগম, সাহারা খাতুন, সানজিদা, ব্র্যাক কর্মী খগেন্দ্রনাথ রায়, জহিরুল ইসলাম প্রমুখ। একইভাবে উপজেলার ২৫টিরও বেশি স্থানে ওই কর্মসূচি পালিত হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply