সরাইলে তিনদিনে দু’টি অগ্নিকান্ড:: একটি গুদাম ৮ বসতঘর ভস্মীভূত-তিনজন আহত-১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ—
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে তিনদিনে দুই-দুইটি অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এসব অগ্নিকান্ডে একটি গুদাম আটটি বসতঘর ভস্মীভূত হয়ে ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এসময় আহত হয়েছে মহিলাসহ তিনজন-দগ্ধ হয়েছে দুইটি গৃহপালিত গরু। গত সোমবার রাতে এবং শনিবার রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এসব অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সন্ধ্যায় সরাইল সদরের উচালিয়াপাড়ার মোড় এলাকায় সেলিম মিয়ার পাটের গুদামে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। খবর পেয়ে থানা পুলিশ ও জেলা সদর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হলেও পাটের গুদাম পুড়ে প্রায় পাঁচ লক্ষাধিক টাকার পাট পুড়ে যায়। এর আগে গত শনিবার উপজেলার গোগদ(ইসলামাবাদ) গ্রামের দুলাল মিয়ার ঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এলাকাবাসী আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে ব্যর্থ হয়। কিছুক্ষনের মধ্যেই আগুনের লেলিহান শিখা আশপাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জেলা সদর থেকে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। ততোক্ষণে দুলাল মিয়া, সখিনা বেগম, হেলাল মিয়া, মন্ত—াজ মিয়া, রূপ মিয়া, গোলাপ মিয়া, মন্নাফ মিয়া এবং বকুল মিয়ার বসতঘর ও সমস্ত মালামাল ভূস্মীভূত হয়ে যায়। অগ্নিকান্ডে অনুমান ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি ঘটে। আগুনে দগ্ধ হয়ে গেছে মন্নাফ মিয়ার দুইটি গৃহপালিত গরু এবং আহত হয় মহিলাসহ তিনজন। আহতদের মধ্যে সখিনা বেগমকে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিসহ অপর দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এই ঘটনার পর রোববার সকালে ব্রাক্ষণবাড়িয়া-২ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা ও সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুজ্জামান খান ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন । সংসদ সদস্য প্রত্যেক পরিবারকে এক বান করে টিন প্রদানের ঘোষণা দেন। এসময় তিনি সাংবাদিকদের জানান, এ বছরের মধ্যেই সরাইলে ফায়ার সার্ভিসের কাজ শুরু করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, জায়গা নির্ধারণের কাজ শেষদিকে। আশা করছি এ বছরের মধ্যেই সরাইলে ফায়ার সার্ভিস হবে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply