মুরাদনগরে সরকারী খাসের জায়গা থেকে জোরপুর্বক কয়েক লক্ষ টাকার মাটি কেটে নিয়েছে এক প্রভাবশালী

মুরাদনগর(কুমিল্লা) প্রতিনিধিঃ—
মুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়নের পালাসুতা গ্রামে প্রশাসনের তীব্র বাঁধাকে উপেক্ষা করে সরকারী খাসের জায়গা থেকে কয়েক লক্ষ টাকার মাটি কেটে নিয়ে গেছে ওই এলাকার একটি প্রভাবশালী চক্র। বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এক ভুমি কর্মকর্তা বাদী হয়ে গত বৃহসপতিবার মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করলেও পুলিশ আসামীকে ধরছেনা বলে বাদীর পক্ষ থেকে মঙ্গলবার অভিযোগ করা হয়েছে।
মামলার বিবরন সুত্রে জানা যায় , উপজেলার পালাসুতা গ্রামের প্রভাবশালী আব্দুল খালেক ওই এলাকার ১৭৪ নং মৌজার ১/১নং খতিয়ান ভুক্ত সরকারী ১৫ শতাংশ জায়গা থেকে প্রায় ২ লক্ষাধিক টাকার মাটি কেটে বিক্রি করে দিয়েছে। গ্রামের অভ্যন্তরের জনবহুল সমতল জায়গা থেকে মাটি কাটার কারনে আশপাশের বাড়ি ঘরে ব্যাপক ফাটল দেখা দিলেও প্রভাবশালী খালেকের ভয়ে কেউ মুখ খুলছেনা। স্থানীয়রা জানায় , প্রভাবশালী খালেকের রয়েছে একটি মাদক সেবী নেশা খোর বাহিনী এলাকায় তার অপকর্মের বিরুদ্ধে কেউ কথা বললে চরম মাশুল দিতে হয়। উপজেলা প্রশাসনের ভুমি কর্মকর্তারা মাটি কাটার শুরুতে বাঁধা প্রদান করলেও মোটেও আমলে নেয়নি প্রভাবশালী খালেক। পরে ইউনিয়ন ভুমি কর্মকর্তা ফজলুল হক বাদী হয়ে সরকারী জায়গা থেকে অবৈধভাবে জোরপুর্বক মাটি কেটে নেয়ার অভিযোগে মুরাদনগর থানায় মামলা দায়ের করলেও আসামী খালেক এলাকায় প্রকাশ্যেই ঘুরে বেড়াচ্ছে। ক্ষতিগ্রস্থরা অবিলম্বে ভুমিদস্যু খালেক বাহিনীর কবল থেকে তাদেরকে রক্ষা করার জন্য প্রশাসনের প্রতি অনুরূধ জানান। এ ব্যাপারে মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কায়ছারুল ইসলাম জানান, ভুমিদস্যু খালেকের বিরুদ্ধে এলাকায় অসংখ্য অভিযোগ পাওয়া গেছে। মামলা দায়ের করা হয়েছে তাকে দ্রুত গ্রেফতার করার জন্য পুলিশ বলেছি।

Check Also

দেবিদ্বারের সাবেক চেয়ারম্যান করোনা আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু: কঠোর নিরাপত্তায় গ্রামের বাড়িতে লাশ দাফন

দেবিদ্বার প্রতিনিধিঃ কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভাণী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান (৫৫) করোনায় আক্রান্ত ...

Leave a Reply