মতলব-৩ এসএসসি পরীক্ষা কেন্দ্রের ভেন্যু পরিবর্তন:: বদরপুরের পরিবর্তে বাগানবাড়ী আইডিয়েল একাডেমী

শামসুজ্জামান ডলার, মতলব উত্তর থেকেঃ—
চাঁদপুরের মতলব-৩ (বদরপুর আকবর আলী খান উচ্চ বিদ্যালয়) এসএসসি পরীক্ষা কেন্দ্রের ভেন্যু পরিবর্তন করে বাগানবাড়ি আইডিয়েল একাডেমিতে স্থানান্তর করা হয়েছে। সোমবার এক ফ্যাক্স বার্তায় চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ ইসমাইল হোসেন স্বাক্ষরিত পত্রের মাধ্যমে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনকে জানায়।
এসএসসি পরীক্ষার বাংলা ১ম পত্রে বদরপুর আকবর আলী খান উচ্চ বিদ্যালয়ের জনৈক ছাত্রী ঈশিতা আকতারকে নকল করতে বাঁধা দেওয়ায় তার পিতা-ভাইসহ সন্ত্রাসীরা কক্ষ পর্যবেক্ষক ধনাগোদা তালতলী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রফিকুল ইসলামের পা ভেঙ্গে দেয়। শিক্ষকের উপর হামলার প্রতিবাদে এলাকাবাসী, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষক সমিতি দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে বিভিন্ন কর্মসূচি পালন করে। শুধু তাই নয় পরবর্তী অপ্রীতিকর ঘটনা এড়াতে কেন্দ্রস্থিত ৮টি বিদ্যালয়ের (বদরপুর আকবর আলী খান উচ্চ বিদ্যালয় ব্যতিত) মধ্যে ৭টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা কেন্দ্রের ভেন্যু পরিবর্তনের দাবী জানিয়ে চাঁদপুরের জেলা প্রশাসক ও মতলব উত্তর ইউএনও বরাবর আবেদন করেন।
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন জানান, বদরপুর আকবর আলী খান উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সংঘটিত ঘটনার প্রেক্ষিতে সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের লক্ষে ভেন্যু বাগানবাড়ি আইডিয়েল একাডেমিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসক মহোদয়ের ফ্যাক্স বার্তা পেয়ে কেন্দ্রের ৮টি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ডেকে আনি। কেন্দ্রের সকল পরীক্ষার্থীর কাছে সংবাদটি দেয়ার জন্য স্ব-স্ব প্রতিষ্ঠান প্রধানকে লিখিত দায়িত্ব দেয়া হয়েছে।
মতলব-৩ এসএসসি পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল আলম জানান, বাগানবাড়ি আইডিয়েল একাডেমিতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সংবাদটি মাইকিং করে জানানো হয়েছে।
মতলব-৩ এসএসসি পরীক্ষা কেন্দ্রের সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী ওয়াহিদ জানান, বদরপুর আকবর আলী খান উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভেন্যু পরিবর্তনের সংবাদটি দিতে সরেজমিনে যাওয়ার জন্য উপজেলা সহকারী পল্লী উন্নয়ন অফিসার মামুনুল হককে দায়িত্ব দেয়া হয়েছে।

এদিকে পরিবর্তিত ভেন্যু বাগানবাড়ি আইডিয়েল একাডেমি সরেজমিনে সোমবার পরিদর্শন করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। এ সময় তার সাথে ছিলেন, মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী আবদুল ওয়াহীদ মোঃ সালেহ, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুল আলম, বাগানবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীল মুক্তিযোদ্ধা মোঃ নান্নু মিয়া, মতলব উত্তর মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ শহীদ উল্যাহ প্রধান, সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ প্রমূখ

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply