ব্রা‏হ্মণপাড়ায় বাল্য বিয়ে থেকে রক্ষা পেল ৫ম শ্রেণীর ছাত্র শারমিন

মিজানুর রহমান সরকার, ব্রা‏হ্মণপাড়াঃ—
কুমিল্লা ব্রা‏হ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে ১১ ফেব্রুয়ারী সোমবার বাল্য বিয়ে থেকে রক্ষা পেল উপজেলার পশ্চিম শিদলাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র শারমিন আক্তার।
জানা যায়, উপজেলার শিদলাই ইউনিয়নের দীঘির পাড় গ্রামের ইউসুফ মিয়ার মেয়ে শারমিন আক্তার (১৩) তার নানার বাড়ী পশ্চিম শিদলাই হোসেন মিয়ার বাড়ীতে থেকে স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া করে আসছে। তার শ্রেণী রোল নং-৩০। নিয়মিন স্কুলে আসা যাওয়া করলেও ১১ ফেব্রুয়ারী তার বিয়ের দিন ধার্য্য করে তার অভিভাবকরা। সে অনুযায়ী তার গায়ে হলুদ সহ বিয়ের সকল আয়োজন সম্পন্ন অবস্থায় সংবাদটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কর্নগোচর হয়। তাৎক্ষনিক নির্বাহী কর্মকর্তা ব্রা‏হ্মণপাড়া থানায় অবহিত করলে ব্রা‏হ্মণপাড়া থানার এস.আই শাহজাহান সঙ্গীয় ফোর্স বর আসার পূর্ব মুহুর্তে শারমিনের নানা বাড়ীতে গিয়ে উপস্থিত হন। এসময় শারমিনের বিয়ের বয়স ও আনুসাংগীক বিষয়ের সত্যতা পাওয়ায় তাৎক্ষনিক বিয়ে বন্ধ করে শারমিনের নানা মো: হোসেন মিয়া (৬৫)কে থানায় নিয়ে আসেন। পরে শারমিনের বাল্য বিয়ে বন্ধ করার বিষয়ে মুচলেকা দিয়ে ছাড়া পান তিনি। এ ব্যাপারে ওই স্কুলের প্রধান শিক্ষক আবদুল লতিফ শারমিনের বিষয়ে সত্যতা স্বীকার করে বলেন, সে ওই স্কুলের ৫ম শ্রেণীর ছাত্রী রোল-৩০। তার বিয়ে বন্ধ হওয়ায় সকল শিক্ষক ও শিক্ষার্থীরা সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply