তিতাসে ফসলী জমি থেকে কিশোরের লাশ উদ্ধার

Titas Photo-10 Febনাজমুল করিম ফারুকঃ তিতাস থেকেঃ—
তিতাসের কড়িকান্দি গ্রামের পূর্ব পার্শ্বে ফসলী জমি থেকে ১০ ফেব্রুয়ারি রবিবার সকাল ৯টায় থানা পুলিশ সাইফুল ইসলাম (১৪) লাশ উদ্ধার করে। সে উপজেলার কড়িকান্দি গ্রামের আনোয়ার হোসেনের পুত্র। উক্ত হত্যাকাণ্ডের মাধ্যমে একশত বছরের ইতিহাস গড়লো খুনীরা।
স্থানীয় সূত্রে জানা যায়, কড়িকান্দি গ্রামের মাজার বাড়ীর বিদেশ ফেরৎ আনোয়ার হোসেনের পুত্র সাইফুল ইসলাম শনিবার বিকালে বন্ধুদের সাথে খেলাধূলা করতে যায়। এরপর সে আর বাড়ীতে ফিরে আসেনি। রবিবার সকালে কড়িকান্দি গ্রামের পূর্ব পার্শ্বে ফসলী জমি (ধানক্ষেতে) লাশ পরে আছে এমন খবর এলাকায় ছড়িয়ে পরলে নিহতের আত্মীয়-স্বজন সাইফুলকে সনাক্ত করে। নিহতের মা নাছিমা আক্তার জানান, শনিবার বিকালে সাইফুল তার বন্ধু কামালসহ অন্যান্যদের সাথে ঘুরতে যায়। সাইফুল গভীর রাত পর্যন্ত বাড়ীতে ফিরে না আসায় নাছিমা আক্তার মনে করেছিল সাইফুল তার নানার বাড়ীতে হয়তো গেছে। কিন্তু সকালে লাশের খরব পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিজের ছেলেকে দেখে জ্ঞান হারিয়ে ফেলে। সাইফুলের পিতা আনোয়ার হোসেন নারায়নগঞ্জ থেকে ফিরে ছেলের মৃত লাশ দেখে বারবার জ্ঞান হারিয়ে ফেলে।
এদিকে তিতাস থানার এস.আই শাহীন জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে তাকে কাঁদা মাটিতে মাথা চেপে ধরে শ্বাসরোদ্ধ করে হত্যা করা হয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট আসলে প্রকৃত কারণ জানা যাবে। ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা কলেজ মেডিকেল মর্গে প্রেরণ করা হয়েছে। সাইফুল ইসলাম তিন ভাই ও এক বোনের মধ্যে দ্বিতীয়। সাইফুল হত্যাকাণ্ডের ঘটনায় এলাকায় বিভিন্ন রকম গুঞ্জরন ছড়িয়ে পড়ে।
এদিকে স্বাধীনতার পূর্ববর্তী প্রায় একশত বছরের ইতিহাসে কড়িকান্দি গ্রামে কোন হত্যাকাণ্ড না ঘটলেও খুনীরা একশত বছরের ইতিহাস গড়েছে বলে অনেকে মন্তব্য করেন। এ ব্যাপারে কড়িকান্দি গ্রামের বিশিষ্ট ব্যক্তি, তিতাস থানা পুলিশিং কমিটির আহ্বায় জসিম উদ্দিন আহমেদ বলেন, কড়িকান্দি গ্রাম একটি ঐতিহ্যবাহী গ্রাম। শুধু তিতাস ও দাউদকান্দি নয় পুরো কুমিল্লা জুড়ে এর খ্যতি রয়েছে। দুষ্কুতীকারীরা এমন একটি ঘটনা ঘটিয়ে গ্রামটির ঐতিহ্য নষ্ট করে দিয়েছে। কড়িকান্দি গ্রামের আরেক বিশিষ্ট ব্যক্তি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বলেন, একশ বছর নয়, বাংলাদেশ সৃষ্টি হওয়ার পর থেকে উক্ত গ্রামে এমন কোন ঘটনা ঘটেনি। কিন্তু শনিবারে রাতে যে ঘটনা জন্ম হলো তা কড়িকান্দিবাসীর জন্য অত্যন্ত দুঃখজনক।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী সাংবাদিক ও পুলিশ কুমিল্লার সন্তান

মোঃ আক্তার হোসেনঃ করোনাযুদ্ধে সাধারণ মানুষের সুরক্ষার জন্য জেনেশুনেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে ...

Leave a Reply