দেবিদ্বারে অবৈধ্য ভাবে চলছে পোনরা মেলা: সরকার প্রতিদিন রাজস্ব হারাচ্ছে প্রায় ৭০ হাজার টাকা

Debidwar-pic-9স্টাফ রিপোর্টারঃ—
কুমিল্লার দেবিদ্বার পৌরসভার ঐতিহ্যবাহী পোনরা মেলা অবৈধ্য ভাবে চালাচ্ছে স্থানীয় প্রভাবশালী ব্যাক্তিরা। এতে সরকার রাজস্ব হারাচ্ছে প্রতিদিন প্রায় ৭০ হাজার টাকা ।
পৌরসভা সূত্রে জানাযায়, দেবিদ্বার পৌরসভা গত ১৩ জানুয়ারী থেকে ২ ফেব্র“য়ারী পর্যন্ত মোট ২১ দিনের জন্য ঐতিহ্যবাহী পোনরা মেলা টেন্ডারের মাধ্যমে ইজারা প্রদান করেন। ১৪ লক্ষ ৭০ হাজার টাকার ডাক দিয়ে মেলার ইজারা পান মোঃ রবিউল্লাহ। কিন্তু মেলার সময় সীমা পাড় হয়ে গতকাল শনিবার ৭ দিন অতিবাহিত হলেও মেলা চলচ্ছে অদৃশ্য ইশারায়। আর এ ভাবে বিনা অনুমতিতে মেলা চললেও নিরব ভূমিকা পালন করছেন দেবিদ্বার পৌর কর্তৃপক্ষ। নাম প্রকাশে অনেচ্ছুক একজন সচেতন ব্যাক্তি জানান, মেলার ইজারা দেওয়া হয়েছে ১৪ লক্ষ ৭০ হাজার টাকায়, তাই প্রতিদিন ইজারা মূল্য পরে ৭০ হাজার টাকা। কিন্তু পৌর কর্তৃপক্ষের নিরব ভূমিকার কারনে সরকার প্রতিদিন ৭০ হাজার টাকা করে গত ৭ দিনে রাজস্ব হারিয়েছে প্রায় ৪ লক্ষ ৯০ হাজার টাকা।
এ ব্যাপারে মেলার ইজারাদার মোঃ রবিউল্লাহ’র মোবাইল নম্বর ০১৮১৮২০৫৬১৭ তে ফোন করে মেলার বিষয়ে জানতে চাইলে তিনি পরে জানাবেন বলে ফোন কেটে দেন।
দেবিদ্বার পৌরসভার সচিব মোঃ সহিদুল ইসলাম প্রতিদিন সরকারের ৭০ হাজার টাকা রাজস্ব হারানোর বিষয়টির সত্যতা স্বীকার করে তিনি জানান, নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরও মেলা চলার বিষয়টি আমি এ মূহুর্তে জানিনা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply