মতলব -৩ এস.এস.সি পরীক্ষা কেন্দ্রঃ বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় বহিঃস্কার ১, গ্রেফতার ১

শামসুজ্জামান ডলার, মতলব উত্তরঃ—
মতলব উত্তর উপজেলার এস.এস.সি পরীক্ষা কেন্দ্র মতলব -৩ শুক্রবার বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় পরিকল্পিতভাবে নকল সরবরাহ করা হয়। এতে ঐ কেন্দ্রের গোলাম রাব্বী নামে এক পরীক্ষার্থী বহিঃস্কৃত হয়। সে সাথে বদরপুর আকবর আলী খান উচ্চ বিদ্যালয়ের খন্ডকালীণ শিক্ষক রাসেল আহাম্মদকে গ্রেফতার করা হয়। জানা যায়, গতকাল পরীক্ষা শুরুর কিছুক্ষন পর ২নং কক্ষে গিয়ে বদরপুর আকবর আলী খান উচ্চ বিদ্যালয়ের আয়া পাখি গোলাম রাব্বির বেঞ্চের উপর একটা বই এর পাতা রাখে। রাখার সাথে কক্ষ পর্যবেক্ষক বদরপুর আকরব আলী খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা আহসান উল্যাহ নকলটি হাতে নেন এবং পরীক্ষার্থীর খাতা প্রবেশ পত্র নিয়ে নেন। পরক্ষনেই বদরপুর আকরব আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বহিঃস্কৃত কেন্দ্র সচিব রফিকুল ইসলাম অবৈধ ভাবে প্রবেশ করেন। বহিঃস্কৃত কেন্দ্র সচিব রফিকুল ইসলাম পরীক্ষার্থী গোলাম রাব্বিকে বহিঃস্কার করার জন্য হৈ চৈ করতে থাকে। এক পর্যায়ে ম্যাজিষ্ট্রেট আসার পর পরীক্ষার্থী গোলাম রাব্বিকে বহিঃস্কার করা হয়। বহিস্কৃত শিক্ষার্থী ছিলো কালিপু স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার আশ্রাফুল আলম নকলের উৎস জানতে চাইলে আয়া পাখি বেগম জানান, খন্ডকালীন শিক্ষক রাসেল আহাম্মদ তার কাছে নকল দিয়েছে। ফলে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সচিবের নির্দেশে পুলিশ রাসেল আহাম্মদকে ডেকে অফিস কক্ষে নিয়ে আসেন । নকলের ব্যাপারে রাসেলকে জিজ্ঞাস করলে তিনি স্বীকার করেন। তার স্বীকারো্িক্তর পর পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। পরে রাত ৯ টায় মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসে। ভ্রাম্যমান আদালতে রাসেল তার দোষ স্বীকার করেন। মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন জানান, রাসেল আহাম্মদ অর্নাসের ছাত্র। তার ভবিষ্যতের কথা চিন্তা করে মানবিক কারণে তাকে ৫০০০/- ( পাঁচ হাাজার টাকা) জরিমানা করেন।
কালীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান এনামুল হক অভিযোগ করেন, আমার স্কুলের পরীক্ষার্থীকে নকল সরবরাহ একটি পরিকল্পিত ঘটনা। বহিঃস্কৃত কেন্দ্র সচিব রফিকুল ইসলাম নাটক সাজিয়ে আমার পরীক্ষার্থীকে বহিঃস্কার করিয়েছেন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply