কুমিল্লার মুরাদনগরে বিএনপি’র মিছিলে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

3-2 comilla bnp picমো: মোশাররফ হোসেন মনির, মুরাদনগর(কুমিল্লা) প্রতিনিধিঃ—
কুমিল্লার মুরাদনগরে বিএনপির মিছিলে সশস্ত্র হামলা চালিয়ে ২০ নেতাকর্মীকে আহত করার ঘটনার ১৩ দিন অতিবাহিত হলেও পুলিশ অভিযুক্ত কোন সন্ত্রাসীকে গ্রেফতার করেনি। ওই ঘটনায় ২৮ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে থানায় মামলা হলেও আসামীরা এখন প্রকাশ্যেই এলাকায় ঘুরে বেড়াচ্ছে। রোববার দুপুরে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে মুরাদনগর উপজেলা বিএনপির উদ্যোগে কুমিল্লায় এক মানব বন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধনে উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন ভূইয়া অভিযোগ করেন, গত ২২ জানুয়ারি বিকালে মুরাদনগর উপজেলা বিএনপির উদ্যোগে আয়োজিত একটি বিক্ষোভ মিছিলে হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদেরকে বর্তমানে ইউছুফ আবদুল্লাহ হারুন কর্তৃক মদদ দেয়ার পাশাপাশি মামলায় তাদের কিছুই হবে না বলে আশ্বস্থ করায় সশস্ত্র সন্ত্রাসীরা আরো বেপরোয়া হয়ে উঠেছে। আসামীরা বর্তমানে ওই নেতার প্রত্যক্ষ ও পারোক্ষ শেল্টারে থাকায় পুলিশ অভিযুক্ত কোন আসামীকে গ্রেফতার করছে না। আসামীরা বর্তমানে এলাকায় প্রকাশ্যে অবস্থান করে মামলার বাদী ও স্বাক্ষীদের প্রাণনাশের হুমকী অব্যাহত রেখেছে। ওই হামলায় বিএনপির সিরাজুল ইসলাম (৫০), হেদায়েত (৪০), আলাউদ্দিন (৩৫), আজিজ (২৮), মাসুম (১৬) শাহজাহান (৫২)সহ অন্তত ২০ নেতাকর্মীকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করা হয়। ওই ঘটনার পর উপজেলা কৃষক দলের সহসভাপতি এমদাদুল আলম সিরাজ বাদী হয়ে ২৮ জানুয়ারি ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমেদ মাসুদ, আক্তার, খলিল, কাইয়ুম, হেলালসহ ২৮ জনের বিরুদ্ধে কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করার পর গত ২৯ জানুয়ারি ওই অভিযোগটি থানায় এফ.আই.আর করা হয়। হামলাকারীদের গ্রেফতারের দাবিতে গত শনিবার এক সাংবাদিক সম্মেলনের পর ঘোষিত কর্মসূচি অনুসারে রোববার এ মানব বন্ধন কর্মসুচি পালন করা হয়। মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা এডভোকেট কামরুল হায়াৎ খান, মোল্লা মুজিবুল হক, আমিরুল ইসলাম, এড. তৌহিদুর রহমান, সৈয়দ শরীফ আহমেদ, কাজী তাহমিনা খোরশেদ, খোরশেদ আলম, আহসান হাবিব শামীম, এড. নাছির উদ্দিন, এড. গিয়াস উদ্দিন, আ: রহিম প্রমুখ। মানববন্ধনে বক্তারা জানান অবিলম্বে বিএনপির মিছিলে হামলাকারীদের গ্রেফতার না করলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply