প্রশাসনের টনক নড়েনি ! মতলব উত্তরে জেএসসিতে ৬১টি জিপিএ-৫ পাওয়া কেন্দ্রটি এসএসসিতেও অরক্ষিত !

শামসুজ্জামান ডলার, মতলব উত্তরঃ—

বিগত বছরগুলোর জেএসসিতে কোন জিপিএ-৫ না পেলেও গত জেএসসি পরীক্ষায় উপজেলার ৮ কেন্দ্র মিলিয়ে ১০৩টি জিপিএ-৫এর মধ্যে নাউরী আহমাদিয়া উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র একাই ৬১টি জিপিএ-৫ পেযে চারদিকে হৈ চৈ ফেলে দেয়। বিষয়টি নিয়ে উপজেলার অন্যান্য পরীক্ষা কেন্দ্রের স্কুলগুলোর আলোচনা হয় নানা রকমের। সবার মুখেই ছিল প্রায় একই সুর, যে কেন্দ্রে জেএসসিতে কখনো জিপিএ-৫ পায়নি এসই কেন্দ্রটি এবার একাই ৬১টি জিপিএ-৫ পেলো কিভাবে ? আর উপজেলার বাকী ৭ কেন্দ্র মিলিযে জিপিএ-৫ পেয়েছে মাত্র ৪২ টি। তাহলে ওই কেন্দ্রেকি প্রশাসনিক তদারকি ছিল না। এ জাতীয় নানা প্রশ্ন উঠেছে এই নাউরী পরীক্ষা কেন্দ্রটি নিয়ে।
আর এসব কারনে এবারের এসএসসিতে নাউরী পরীক্ষা কেন্দ্রটি নিয়ে প্রশাসনিক বারতি নজরদারী থাকতে পাওে এমনটি ধারনা করা হলেও বাস্তব চিত্রটা একেবারেই ভিন্ন। প্রশাসন উপজেলা বহুল আলোচিত নাউরী আহমাদিয়া উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রি তে ভারপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ করলেন এ কাজে অদক্ষ উপজেলা পল্লী উন্নয়ন বিভাগের সহকারীদের একজনকে। আর যেখানে পরীক্ষার্থী সংথ্যা রয়েছে ৫৮২ জন।
আর এতোসব জেনে প্রশাসনের এমন সিদ্ধান্তের কারনে বিভিন্ন স্থানে সমালোচনা করতে দেখাগেছে তাহলে বোধ হয় প্রশাসনের টনক নড়েনি। অনেকে আবার বলাবলি করছেন সবকিছুই পরিকল্পনা মাফিক নয়তো !

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply