রাবিতে ফুলকুঁড়ির আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মাসব্যাপি কর্মসূচি

রাজশাহী প্রতিনিধিঃ—
জাতীয় শিশু-কিশোর সংগঠন ফুলকুঁড়ি আসর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফেব্র“য়ারীতে মাসব্যাপি কর্মসূচি গ্রহণ করেছে। শাখা পরিচালক এস এম এ বারী বৃস্পতিবার এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কর্মীপরিষদ সভায় উপস্থিত সদস্যদের পরামর্শক্রমে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। মাসব্যাপি এ কর্মসূচির মধ্যে রয়েছে- সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, শীতবস্ত্র বিতরণ, ব্লাড গ্র“পিং, আই ক্যাম্প, পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান, ক্যাম্পেইন, দর্শনীয় স্থান পরিদর্শন, শিক্ষা উপকরণ বিতরণ, বর্ণাঢ্য শিশু-কিশোর র‌্যালি, অভিভাবক সমাবেশ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ইত্যাদি।
২১ ফেব্র“য়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাসের বিভিন্ন দিনে কাজলা, বিনোদপুর, মির্জাপুর, তালাইমারী, মেহেরচন্ডী, বুধপাড়া, ডাঁশমারী, পশ্চিম ও পূর্বপাড়ার আসরে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। এছাড়াও ক্যাম্পাস পাশ্ববর্তী রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল, নার্সারী জুনিয়র স্কুল, অগ্রণী স্কুল এন্ড কলেজ, কাজলা সরকারী প্রাথমিক বিদ্যালয়, মসজিদ মিশন একাডেমী, মির্জাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, সানমুন কিন্ডারগার্ডেন, লিটিল ফ্লাওয়ার স্কুলে ছাত্র-ছাত্রীদের নিয়ে এসব অনুষ্ঠান করা বাস্তবায়ন করা হবে।
মাসব্যাপি কর্মসূচি বিষয়ে শাখা পরিচালক বলেন- শিশুদের প্রাণের প্রিয় সংগঠন ফুলকুঁড়ি আসর রাজশাহী বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী এলাকায় শিক্ষা, শরীরচর্চা ও সমাজসেবামূলক কর্মসূচির মাধ্যমে সুন্দরভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে অভিভাবক, সূধী ও শিশু-কিশোরদের কাছে এ সংগঠনটি আস্থার প্রতীক হয়ে দাঁড়িয়ে আছে। তাই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফুলকুঁড়ি আসর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা মাসব্যাপি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

Check Also

আজ শোকাবহ ১৫ আগস্ট : বাঙালির অশ্রু ঝরার দিন

  কুমিল্লাওয়েব ডেস্ক:– আজ শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। বাঙালির অশ্রু ঝরার দিন। ১৯৭৫ ...

Leave a Reply