নর্দান ইউনিভার্সিটি ব্যবসায় প্রসাশন বিভাগের উদ্যোগে নাটোর সুগারমিল পরিদর্শন

রাজশাহী প্রতিনিধিঃ—-
নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ রাজশাহী ক্যাম্পাসের ব্যবসায় প্রসাশন বিভাগের উদ্যোগে গত সোমবার বিবিএ ৭ম এবং ৮ম সেমিস্টারের শিক্ষার্থীদের নিয়ে তাসকিন অ্যালুমিনিয়াম ফ্যাক্টরী, রাজশাহী এবং নাটোর সুগার মিল পরিদর্শন করেন। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রসাশন বিভাগের সহকারী অধ্যাপক মো: তাহিদুর রহমান, সিনিয়র লেকচারার মাসুম মোর্তজা, লেকচারার আব্দুল্লাহ আল মাহাবুব এবং প্রধান সম্বনয়কারী হিসেবে উপস্থিত ছিলেন লেকচারার ওমর ফারুক।
পরিদর্শনের সময় শিক্ষার্থীরা পণ্য উৎপাদন পদ্ধতি,কারখানা বিন্যাস,মেশিনারি বিন্যাস, উৎপাদন প্রবাহ, উৎপাদন সম্বলিত আরোও কার্যাদিসহ এবং মানব সম্পদ ব্যবস্থাপনার বিভিন্ন কার্যাবলী যেমন কর্মী নির্বাচন, কর্মী নিয়োগ, প্রশিক্ষণ, প্রেষণা, কর্মী আইন, কর্মী সম্পর্ক, উৎপাদনশীলতা,বর্জ্য ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়ে বাস্তব জ্ঞান লাভ করেন। নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি প্রতি সেমিস্টারে বাস্তব সম্বলিত জ্ঞান অর্জনে এ ধরনের পরিদর্শনের ব্যবস্থা করে থাকে।এ শিক্ষাসফর সাফল্যমন্ডিত করার জন্য শাহজালাল ইসলামী ব্যাংক, রাজশাহী শাখা বিশেষভাবে সহযোগিতা করেন।

Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply