ছাত্রনেতা মিজান হত্যাকান্ডের বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রতিনিধিঃ—-
সোমবার সকালে চট্টগ্রামের দেওয়ানহাট চত্ত্বরে (মোড়ে) স্থানীয় এলাকাবাসী ছাত্রনেতা, তরুন সমাজকর্মী, ২৩নং উত্তর পাঠানটুলী ওয়ার্ড ছাত্রলীগের অর্থ সম্পাদক মিজানুর রহমান মিজান (২৮) হত্যাকান্ডের সুষ্ঠ বিচারের দাবীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দেওয়ানহাট এলাকার সর্বস্থরের জনগণ, দেওয়ানহাট রিক্রিয়েশন ক্লাব, দেওয়ানহাট প্রতিজ্ঞা সংঘ, জিএস বন্ধনসহ বিভিন্ন সংগঠন। প্রায় দুই ঘন্টাব্যাপী মানব বন্ধন কর্মসূচী পালন করে। পরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। হামিদুর রহমান দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন হাজী শেখ আহম্মদ জাহেদ, লায়ন মোহাম্মদ ইব্রাহিম, আমিন উদ্দিন, সামসুল হক, জাহিদুল ইসলাম তানছির, জুয়েল, মোহাম্মদ ইলিয়াছ, সরোয়ার কাজেমী, মোহাম্মদ সালাউদ্দিন, মোহাম্মদ ইলিয়াছ, আনোয়ার হোসেন সহ স্থানীয় সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ। বক্তারা প্রশাসনের কাছে নির্মম এ হত্যাকান্ডের যথাযথ তদন্ত করে জড়িতদের গ্রেফতার ও বিচারের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন।
উল্লেখ্য, গত ২৩ জানুয়ারী ফটিকছড়ি মাইজভান্ডার দরবার শরীফের উদ্দেশ্যে বাড়ী থেকে বের হয়। পরে আর সে বাড়ী ফেরেনি। এব্যাপারে নিহতের ভাই আতিকুর রহমান রুবেল বাদী হয়ে ফটিকছড়ী থানায় ডাইরী করেন। দুইদিন পর ফটিকছড়ী থানার পুলিশ মিজানের মৃতদেহ মাইজভান্ডার দরবার শরীফের পুকুর থেকে উদ্ধার করা হয়। ওইদিনই সংশ্লিষ্ট থানায় ৭ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply