ব্রা‏হ্মণপাড়ায় জোর পূর্ব জায়গা দখলের অভিযোগ

মিজানুর রহমান সরকার, ব্রা‏হ্মণপাড়াঃ—-
কুমিল্লার ব্রা‏হ্মণপাড়া উপজেলার সদর ইউনিয়নের কল্পবাস গ্রামে ২৭ জানুয়ারী জোর পূর্বক জায়গা দখর করে ঘর নির্মানের অভিযোগে আদালতে মামলা করেছে জমির মালিক কল্পবাস গ্রামের ছামির উদ্দিনের ছেলে আ: মান্নান।
সূত্রে জানা যায়, উপজেলার কল্পবাস গ্রামের মৃত ছামির উদ্দিনের ছেলে আ: মান্নান ও গোপালনগর গ্রামের মৃত আলিমের ছেলে মোস্তফা কামাল গং ২০১০ সালে কল্পবাস গ্রামের ডগ্রাপাড়া মৌজাস্থ সাবেক বিএস ১০৩৩ হাল ১৫২৭ ও ১৫২৮ দাগে ৯শতক জমি ওই জনৈক নোয়াজ আলীর ৪ ছেলে সুরুজ মিয়া, সরু মিয়া, বাবরু মিয়া, ইউনুছ মিয়া ও তাদের ওয়ারিশগনের কাছ থেকে এবং আমিন উদ্দিনের ছেলে ফরিদ মিয়া ও সহিদ মিয়ার কাছ থেকে ক্রয় করে। ক্রয়ের পর মাটি ভরাট ও নিরাপত্তা দেয়াল নির্মান করে বিভিন্ন প্রকার গাছ পালা রোপন করে ভোগ দখল করে আসছে। সম্প্রতি ওই বাড়ীর নেয়াজ আলীর ছেলে সিরু মিয়া একটি সৃজনকৃত দলিল মূলে ওই জমির মালিকানা দাবী করে হুমকি ধমকি দিয়ে আসছে। এ ব্যাপারে জমির মালিক আ: মান্নান বাদী হয়ে কুমিল্লা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৫ ধারায় মামলা করেন। এই মামলার তদন্ত করে ব্রা‏হ্মণপাড়া থানার এস.আই ইকতার মিয়া আ: মান্নানের পক্ষে তদন্ত প্রতিবেদন পাঠান। এই সুযোগে ২৭ জানুয়ারী তরি ঘরি করে লাঠিয়াল বাহিনী নিয়ে বেড়া দিয়ে একটি অস্থায়ী ঘর নির্মান করার চেষ্টা করে। এই সংবাদ ব্রা‏হ্মণপাড়া থানায় অবহিত করলে পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে ঘর নির্মান কাজ বন্ধ করে দেয়, এবং উভয় পক্ষকে আদালতের মামলার রায় পর্যন্ত স্থিতি অবস্থায় থাকার নির্দেশ প্রদান করেন। এ নিয়ে উভয় পক্ষ ১৪৫ ধারায় আদালতে মামলা করেছে। ওই জায়গার মালিক দাবীদার আ: রহমানের ছেলে মনির হোসেন জানান, আমি নেওয়াজ আলীর ছেলে সিরু মিয়ার কাছ থেকে ৫ শতক জমি ক্রয় করেছি। সেই সূত্রে দখল করার চেষ্টা করছি। মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই ইকতার মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে এ’প্রতিনিধিকে জানান, উভয় পক্ষের মালিকানা দাবীর বিষয়টি নিয়ে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে উভয়কে স্থিতি অবস্থায় থেকে নির্মান কাজ বন্ধ রেখে আদালতের রায় পর্যন্ত অপেক্ষা করার জন্য বলেছি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply