ব্রা‏হ্মণপাড়ায় অগ্নিকান্ডে ৪টি ঘর ভস্মিভূত

ব্রা‏হ্মণপাড়া প্রতিনিধিঃ—-
কুমিল্লার ব্রা‏হ্মণপাড়ার উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের ছাতিয়ানী গ্রামে রবিবার পূর্ব শত্রুতার জের ধরে ২টি পরিবারের ৪টি ঘর পুড়ে ৪ লক্ষ্যাধিক টাকার ক্ষয়খতির দাবী করেছে ক্ষতিগ্রস্তরা।
জানা যায়, ছাতিয়ানী গ্রামের মজিব মিয়ার স্ত্রী খোরশেদা এবং পার্শ্ববর্তী বাড়ীর মুসলেম মিয়ার সাথে ২৪ জানুয়ারী মারা মারি হয়। এতে খোরশেদা আহত হয়ে ব্রা‏হ্মণপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছে এবং ব্রা‏হ্মণপাড়া থানায় এজাহার দাখিল করে। এই ভয়ে খোরশেদার প্রতিপক্ষ মুসলেম মিয়া গংরা বাড়ী ছেড়ে অন্যত্র চলে যায়। ফলে খোরশেদা এবং মুসলেম মিয়ার বাড়ী জনশূন্য হয়ে পড়ে। এই সুযোগে গত ২৬ জানুয়ারী রাতে আনুমানিক ১১টায় খোরশেদা এবং মুসলেম মিয়ার বাড়ীতে ২টি করে ৪টি ঘরে আকস্মিক ভাবে আগুন জ্বলে উঠে। স্থানীয়রা এসময় ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করলেও ৪টি ঘর পুড়ে প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয় বলে দাবী করে ক্ষতিগ্রস্তরা। এই ব্যাপারে পরস্পরকে দোষারূপ করে ব্রা‏হ্মণপাড়া থানায় এজাহার দাখিল করলে ব্রা‏হ্মণপাড়া থানার এস.আই লুৎফর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি অগ্নিকান্ডের বিষয়টির সত্যতা স্বীকার করে এ’প্রতিনিধিকে জানান ঘটনার সময় খোরশেদা হাসপাতালে ভর্তি এবং তার স্বামী ওই এলাকার এক মাহফিলে থাকার বিষয়টি প্রমানিত হয়েছে। অপরদিকে খোরশেদার মামলার ভয়ে মুসলেম মিয়া গংরাও বাড়ীথেকে গা ঢাকা দিয়ে অন্যত্র চলে যাওয়ার বিষয়টিও সত্য। এই সুযোগে তৃতীয় কোন পক্ষ পূর্ব শত্রুতার জের ধরে উভয় পরিবারের মধ্যে সংঘর্ষ জোরদার হওয়ার উদ্দেশ্যে এই কাজ করতে পারে বলে আমার ধারণা। এলাকার লোকজনের কাছ থেকে এমন সন্দেহ ভাজন লোকের নামও পেয়েছি। তবে এই ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত হতে সময় লাগবে। তদন্ত চালিয়ে যাচ্ছি। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply