সরাইলে চার ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা

আরিফুল ইসলাম সুমন, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)থেকেঃ—
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা সদরে ওষুধের দোকানসহ চারটি ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করেছে। গত শুক্রবার দুপুরে থানা ভবনের অতিনিকটে বিকালবাজার এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী, এলাকাবাসী ও বাজার ব্যবসায়ীরা জানান, শহীদ ইকবাল আজাদ স্মৃতি পরিষদের উদ্যোগে শুক্রবার সকালে উপজেলা সদর ইউনিয়নের সৈয়দটুলা গ্রামে ক্রিকেট খেলা চলছিল। এতে প্রধান অতিথি ছিলেন, সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনিছুজ্জামান খান। খেলা চলাকালে সৈয়দটুলা ও পার্শ্ববতী কুট্টাপাড়া গ্রামের কয়েকজন যুবকের মধ্যে প্রথমে কথাকাটাকাটি পরে হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে কিছু সন্ত্রাসী প্রকৃতির যুবক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বিকালবাজার এলাকায় চারটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে। অপরদিকে সদরের সরাইল-নাসিরনগর সড়কের পাঠানপাড়া মোড়ে একটি সিএনজি অটোরিকশা ভাংচুর করে সন্ত্রাসীরা। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হলেন, ওষুধ ব্যবসায়ী ও বিকাল বাজার পরিচালনা কমিটির সভাপতি মাওঃ কুতুব উদ্দিন, ওষুধ ব্যবসায়ী মো. রফিক মিয়া, কাপড় ব্যবসায়ী মো. লতিফ মিয়া ও আবু আসাদ। বাজার কমিটির সভাপতি মাওঃ কুতুব উদ্দিন জানিয়েছেন, সৈয়দটুলা গ্রামে ক্রিকেট খেলায় কিছু যুবকের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরে একটি অসাধু মহলের ইঙ্গিতে কতিপয় সন্ত্রাসীরা আমার ওষুধের দোকানসহ বাজারের চারটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর-লুটপাট চালায়। কুতুব উদ্দিন জানান, ২৫ বছর যাবত এ বাজারে ব্যবসা করে আসছি। কখনো এ ধরণের হামলার শিকার হয়নি। তবে গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে এ ঘটনায় আমরা থানায় অভিযোগ করেনি। বিষয়টি সামাজিকভাবে নিস্পত্তির উদ্যোগ নিয়েছেন সমাজপতিরা। সরাইল সিএনজি অটোরিকশা শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক মো. রমজান আলী জানিয়েছেন, সন্ত্রাসীরা আমাদের একটি সিএনজি অটোরিকশা ভাংচুর করে।
সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম কুমার চক্রবর্তী বাজারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন এ ঘটনায় কেউ থানায় অভিযোগ করেনি। শুনেছি বিষয়টি তারা সামাজিকভাবে নিস্পত্তির উদ্যোগ নিয়েছেন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply