চান্দিনায় বিএনপি ও এলডিপি’র দুটি কার্যালয় ভাঙচুর; পাল্টাপাল্টি অভিযোগ

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনাঃ—-
চান্দিনায় ১৮ দলীয় জোট এর উদ্যোগে দেশব্যাপী গণসংযোগ ও প্রচারপত্র বিলি কর্মসূচি উদ্বোধনকে কেন্দ্র করে বুধবার (২৩ জানুয়ারী) চান্দিনার বেশ কয়েকটি স্থানে বিএনপি ও এলডিপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটে। গণসংযোগ ও প্রচারপত্র বিলি কে কেন্দ্র করে চান্দিনা উপজেলা সদরের মধ্য বাজার এলাকায় পৃথক উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি’র কুমিল্লা উত্তর জেলা শাখা। পরে কুমিল্লা উত্তর জেলা এলডিপির কার্যালয় ভাঙচুর এর ঘটনা ঘটে। এছাড়া বাড়েরা ইউনিয়ন বিএনপি’র কার্যালয় এবং কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মো. খোরশেদ আলম এর মালিকানাধীন পূবালী ব্রিক্স এর কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। ভাঙচুর নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ করেন বিএনপি ও এলডিপি নেতৃবৃন্দ।
কুমিল্লা উত্তর জেলা এলডিপি’র আহবায়ক মো. সামছুল হক মাষ্টার অভিযোগ করেন, কুমিল্লা উত্তর জেলা ১৮ দলীয় জোট এর আয়োজনে চান্দিনাস্থ কুমিল্লা উত্তর জেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গণে গণসংযোগ ও প্রচারপত্র বিলি কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিএনপি’র কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক যোগদান করেন। খবর পেয়ে আমরা এলডিপি নেতাকর্মীদের নিয়ে ওই অনুষ্ঠান স্থলের দিকে যাচ্ছিলাম। এসময় অতর্কিত ভাবে বিএনপি নেতা-কর্মীরা আমাদের উপর চড়াও হয়। বিএনপি নেতাকর্মীরা কুমিল্লা উত্তর জেলা এলডিপি’র কার্যালয় ভাঙচুর করে। বেনার, ফেস্টুন কেড়ে নেয়। চেয়ার টেবিল ও দুটি মোটরসাইকেল ভাঙচুর করে। এসময় বাঁধাদিলে এলডিপি নেতাদের এলোপাতারি মারধর করে।
অপরদিকে কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মো. খোরশেদ আলম অভিযোগ করেন, এলডিপি নেতারা পূর্বপরিকল্পিতভাবে নিজেদের অফিস ভেঙে বিএনপি-কে দোষারোপ করছে। বিএনপি নেতা-কর্মীরা চান্দিনা পূর্ব বাজারে অবস্থিত কুমিল্লা উত্তর জেলা বিএনপি কার্যালয়ের সামনে সকাল থেকে অবস্থান নিয়েছে। মধ্য বাজারে এলডিপি’র কার্যালয়। সেখানে বিএনপি নেতাকর্মীরা যায়নি। তিনি আরও অভিযোগ করেন এলডিপি নেতারা বাড়েরা ইউনিয়ন বিএনপি’র কার্যালয় ভাঙচুর করে। এসময় বিএনপি নেতা ওই ইউপি মেম্বার কার্তিক এর উপর হামলা করে তাকে অপদস্ত করেছে এলডিপি নেতাকর্মীরা। এছাড়া আমার মালিকানাধীন বাড়েরা এলাকায় অবস্থিত পূবালী ব্রিক্স এর কার্যালয়ে হামলা চালিয়ে এলডিপি নেতারা ভাঙচুর করেছে। এসময় তারা প্রতিষ্ঠানের ম্যানেজারকে অপদস্ত করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply