১৭ দফা দাবিতে ব্রা‏হ্মণপাড়ায় মাধ্যমিক শিক্ষকদের অবিরাম ধর্মঘট

মিজানুর রহমান সরকার, ব্রা‏হ্মণপাড়া প্রতিনিধিঃ—-
সারা দেশে শিক্ষকদের চলমান কর্মসূচীর অংশ হিসেবে ১৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে ২১ জানুয়ারী ব্রা‏হ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ লতিফা ইসমাইল উচ্চবিদ্যালয় প্রাঙ্গনে ধর্মঘটের অংশ হিসেবে কার্য নির্বাহী সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো: আবুল হাশেম আখন্দ এর সভাপতিত্বে সভা পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মো: মোস্তফা সারোয়ার খান। উক্ত সভায় বক্তারা বলেন শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে শিক্ষানীতি ২০১০ দ্রুত বাস্তবায়ন, সরকারি ও বেসরকারী বৈষম্য দুর করার লক্ষ্যে সরকারি শিক্ষক-কর্মচারীদের সমপরিমাণ বাষিক বর্ধিত বেতন, বাড়ি ভাড়া, উৎসব ভাতা ও চিকিৎসা ভাতা প্রদান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অনুরূপ সকল শিক্ষকদের চাকুরির বয়স ৬৫ বৎসর করন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ অবিলম্বে বাস্তবায়ন করা, সহকারি অধ্যাপক পদে পদোন্নতির ক্ষেত্রে অনুপাত প্রথা বাতিল, সহযোগী অধ্যাপক পদ অবিলম্বে চালু ও অধ্যাপক পদ প্রবর্তন, বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী নিয়োগের জন্য অবিলম্বে পৃথক একটি শিক্ষা সার্ভিস কমিশন গঠণের দাবীতে সারা দেশে শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের ডাকা অবিরাম ধর্মঘট গত ১২ জানুয়ারী থেকে চলমান। এসময় বক্তব্য রাখেন শিক্ষক মিয়া মো: সাদী, সাইফুল ইসলাম, মনির হোসেন আখন্দ, আনোয়ার হোসেন, আলী আহাম্মদ, মোশারফ হোসেন, কাজী শফিকুল ইসলাম, খোরশেদ আলম, শাহ আলম, নুরুল ইসলাম, মোখলেছুর রহমান, ফয়েজ আহাম্মেদ, মফিজুল ইসলাম, নারায়ন চন্দ্র শীল। উপস্থিত ছিলেন সমিতির অন্যান্য শিক্ষকবৃন্দ। এসময় শিক্ষকগণ তাদের বক্তব্যে জাতীয় কর্মসূচীর সাথে একাত্বতা ঘোষনা করে বলেন, অবিলম্বে আমাদের দাবী মেনে নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ ফিরিয়ে আনার জন্য সংশ্লিষ্টদের প্রতি জোর দাবী জানাচ্ছি অন্যথায় এস.এস.সি পরীক্ষা বর্জন সহ লাগাতার শিক্ষা বিরতি এবং কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে। সরকারের ঘোষিত ২০-২১ ভিশন বাস্তবায়ন কারতে মাধ্যমি স্তরের স্কুল ও মাদরাসা শিক্ষকদের মূল্যায়ন করা অত্যন্ত জরুরী। তাদের বাদ দিয়ে এই ভিশন বাস্তবায়ন অসম্ভব কল্পনা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply